প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:৪৮

বগুড়ার একুশে বইমেলায় বাড়ছে বিক্রি

নিজস্ব প্রতিবেদক
বগুড়ার একুশে বইমেলায় বাড়ছে বিক্রি

সময় যত গড়াচ্ছে বগুড়া বইমেলায় পাঠকের সংখ্যা তত বাড়ছে। বেড়েছে আগের চেয়ে বিক্রিও। বিক্রেতারা যেন দম ফেলার সুযোগ পাচ্ছেন না। প্রতিদিন মেলায় আসছে নতুন নতুন বই। প্রতিদিনই নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হচ্ছে।

বগুড়ার শহীদ খোকন পার্ক ও কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জমে উঠেছে নয় দিনব্যাপী অমর একুশে বইমেলা। বরাবরের মতই প্রতিদিন বিকেলে পাঠক-লেখক আর দর্শনাথীর ঢল নামে একুশে বইমেলায়। মেলায় ভিড় করছেন লেখক, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক অঙ্গনের মানুষ।

bogra-Bookfair

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় মেলার অর্ধশতাধিক স্টলে এসেছে শতাধিক নতুন বই। এরমধ্যে প্রথমা প্রকাশনের স্টলে এসেছে ৮০টি নতুন বই।

রোববার বগুড়া বইমেলায় লতিফুল কবিরের মুক্তিযুদ্ধ ভিত্তিক উপন্যাস ‘মেহেরুন’র মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন প্রফেসর আব্দুল হাই। এসময় বক্তব্য দেন জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী ও সহসভাপতি আসাদ হোসেন।

bogra-Bookfair

বইমেলায় প্রতিদিনের আলোচক ছিলেন বগুড়া নজরুল পরিষদের সভাপতি অ্যাড. মনতেজার রহমান মন্টু, বগুড়া পৌরসভার সাবেক কাউন্সিলর টিপু সুলতান। সভাপতিত্ব করেন তৌফিক হাসান ময়না। দফতর সম্পাদক এইচ আলিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহসভাপতি মতিয়ার রহমান, গৌতম কুমার দাস, আব্দুস সালাম, আসাদ হোসেন, সহসাধারণ সম্পাদক বেলাল হোসেন ও আলমগীর কবিরসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণ করে বন্ধন শিল্পী গোষ্ঠী, কদমতলি ঐকতান সাংস্কৃতিক সংসদ, সুরতীর্থ সংগীত একাডেমী, বগুড়া নাট্যদল, বাঙময় আবৃত্তি পরিষদ।

bogra-Bookfair

আজ বইমেলায় আলোচক থাকবেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান।

উপরে