প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২০ ১৮:০৮

গাবতলীতে মোবাইল কোর্টে উদ্ধারকৃত কারেন্ট ও খরা জাল আগুনে ভষ্মিভূত

গাবতলী (বগুড়া) প্রতিনিধি
গাবতলীতে মোবাইল কোর্টে 
 উদ্ধারকৃত কারেন্ট ও খরা 
জাল আগুনে ভষ্মিভূত
বগুড়ার গাবতলীতে দুইদিনে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে উদ্ধারকৃত অবৈধ কারেন্ট ও খরা জাল উপজেলা পরিষদ চত্বরে বুধবার আগুনে পুড়িয়ে ফেলা হয়। ছবি-প্রতিনিধি

মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি-এই স্লোগানকে সামনে রেখে বগুড়ার গাবতলী উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে গত ৩১আগষ্ট সোমবার দুপুরে গাবতলীর নাড়ুয়ামালা হাটে মোবাইল কোর্ট পরিচালনা করেন ইউএনও মোছাঃ রওনক জাহান। এ সময় কেনাবেচাকালে আনুমানিক ২০হাজার টাকা মূল্যের ১৫’শ মিটার অর্ধশতাধিক অবৈধ কারেন্ট জাল আটক করা হয়। সেইসাথে নিষিদ্ধ পিরানহা মাছ বিক্রির অপরাধে ৩জনের নিকট থেকে ৩হাজার টাকা জরিমানা আদায় ও একজন অবৈধ কারেন্ট জাল বিক্রেতার কাছ থেকে ১হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও গতকাল বুধবার এসিল্যান্ড সালমা আক্তারের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলার মহিষাবান ইউনিয়নের পোড়াদহ সংলগ্ন ইছামতি নদী থেকে ৪টি সুতি/খরা জাল অপসারণ এবং তা জব্দ করা হয়। এরপর গতকাল বিকেলেই উপজেলা পরিষদ চত্বরে উদ্ধারকৃত কারেন্ট জাল ও খরা জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়। এ সময় ইউএনও রওনক জাহান, এসিল্যান্ড সালমা আকতার, উপজেলা মৎস্য অফিসার আরিফ আহমেদ, ক্ষেত্র সহকারী আব্দুর রশিদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খাজা নাজিমুদ্দিন প্রমুখ উপস্থিতি ছিলেন।  

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে