প্রকাশিত : ৫ সেপ্টেম্বর, ২০২০ ২৩:০৫

পুলিশই একমাত্র বাহিনী যারা কখনো বিদ্রোহ করেনি, ভবিষ্যতে করবেও না- ডিআইজি হাফিজ আক্তার

সঞ্জু রায়:
পুলিশই একমাত্র বাহিনী যারা কখনো বিদ্রোহ 
করেনি, ভবিষ্যতে করবেও না- ডিআইজি হাফিজ আক্তার

বাংলাদেশ পুলিশের রাজশাহী রেঞ্জ ডিআইজি একেএম হাফিজ আক্তার বিপিএম (বার) বলেছেন, পুলিশই একমাত্র বাহিনী যারা কখনো বিদ্রোহ করেনি আর কখনো করবেও না। স্বাধীনতা যুদ্ধে রাইফেলের মাজল থেকে প্রথম ছোড়া বুলেটটিও ছিল পুলিশ সদস্যেরই। দেশের সেবায় এবং সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিতে সর্বদা নিজেদের সর্বোচ্চ ত্যাগ দিয়ে দিনে ২৪ ঘন্টা সপ্তাহে ৭দিন নিরলস শ্রম দিয়ে যাচ্ছে এ বাহিনীর সদস্যরা। তাই নিজেদের সামান্য কিছু ভুলের কারণে এই গৌরবে যেন দাগ না লাগে সে বিষয়ে সর্বদা সজাগ থাকতে পুলিশ সদস্যদের আহ্বান জানান ডিআইজি হাফিজ আক্তার।

বগুড়া জেলা পুলিশের আয়োজনে শনিবার বিকেলে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে রাজশাহী রেঞ্জের ডিআইজি হিসেবে তার বদলী জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপোরোক্ত কথাগুর্লি বলেন তিনি। অনুষ্ঠানে ডিআইজি হাফিজ আক্তার তার বক্তব্যে পুলিশ সদস্যদের আরো জনবান্ধব হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, সেবা দিতে না পারলেও কোন সদস্য যেন সেবাগ্রহীতার সাথে কোনভাবেই খারাপ আচরণ না করে। সকলের নিজ নিজ অবস্থান থেকে ইতিবাচক সেবা প্রদানের মাধ্যমেই মানবিক পুলিশ গঠন সম্ভব হবে।

সভায় সভাপতির বক্তব্যে বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) বগুড়াকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাধ নির্মূলসহ জনবান্ধব পুলিশিং কার্যক্রমে ডিআইজি হিসেবে হাফিজ আক্তার বিপিএম (বার) এর আন্তরিক সহযোগিতা ও সার্বক্ষণিক দিক-নির্দেশনার মাধ্যমে সম্পন্নকৃত বিভিন্ন কাজের স্মৃতিচারণের মাধ্যমে তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে জেলা পুলিশের পক্ষে বিদায়ী এই ডিআইজি’র হাতে সম্মাননা স্মারকও তুলে দেন এসপি আশরাফ।

অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী (প্রশাসন) এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইয়াসমিন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান, উপশহর পুলিশ ফাঁড়ির এস.আই আব্দুর রহিম প্রমুখ।

সভায় এসময় অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে ইন-সার্ভিস রফিকুল আলম ও শেরপুর সার্কেলের গাজিউর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার যথাক্রমে নন্দীগ্রাম সার্কেলের রাজিউর রহমান ও আদমদীঘি সার্কেলের এরশাদ হোসেন, বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবিরসহ সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ এবং জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে