প্রকাশিত : ৮ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪৮

বগুড়া আল-আমিন কমপ্লেক্স মার্কেটে অগ্নিকান্ড

ফায়ার সার্ভিসের ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে
সঞ্জু রায়:
বগুড়া আল-আমিন কমপ্লেক্স মার্কেটে অগ্নিকান্ড

বগুড়ায় সদর পুলিশ ফাঁড়ির সামনে অবস্থিত ব্যস্ততম আল-আমিন কমপ্লেক্স মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাত আনুমানিক সোয়া ১০টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে। স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে শহরের নবাববাড়ি সড়কের আল-আমিন কমপ্লেক্স মার্কেটের উত্তরপ্বার্শের তিন তলায় আগুন লাগে। আগুনের শিখা দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ৩ ঘন্টার নিরলস প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে বগুড়া ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে আগুন নেভানোর কাজে সাহায্য করেছে স্থানীয়রাও। 

এদিকে মার্কেটে আগুন লেগেছে শুনে মার্কেটে থাকা দোকানের মালিকরা ভিড় জমায় ঘটনাস্থলে এবং নিজেদের ক্ষতির আশঙ্কায় আহাজারি করতে থাকে। এদিকে ঘটনাস্থলে শুরু থেকেই অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তীর দিক-নির্দেশনায় সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালাম আজাদ, এস.আই খোরশেদ আলম রবিসহ পুলিশের একাধিক সদস্য সাধারণ মানুষের ভিড় নিয়ন্ত্রণসহ শেষ পর্যন্ত ফায়ার সার্ভিসকে পরোক্ষভাবে সহযোগিতা প্রদান করে গেছেন। অগ্নিকান্ড প্রসঙ্গে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, আগুন নেভানোর কাজে ৭টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

যার দরুণ হয়তো বড় ধরণের ক্ষতি কিছুটা হলেও এড়ানো সম্ভব হয়েছে বলে জানান তিনি। এছাড়াও বগুড়া জেলা মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শেখর রায় এর সাথে কথা বললে তিনি জানান, অপ্পো, কেজিটেল ও শাওমি কাস্টমার কেয়ারে সর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা সম্ভব হয়নি, তবে আগুণ নিয়ন্ত্রণে এসেছে বর্তমানে। তবে উক্ত মার্কেটে বৈদ্যুতিক সংযোগ পরিকল্পিতভাবে না থাকার কারণে এমন দুর্ঘটনা বার বার ঘটেই যাচ্ছে যা অতিদ্রুত সমাধান হওয়া প্রয়োজন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে