প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২০ ২২:৩২

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বৃক্ষরোপণে গুরুত্ব দিয়েছে সরকার

-পলক
ষ্টাফ রিপোর্টার
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বৃক্ষরোপণে গুরুত্ব দিয়েছে সরকার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনটি করে গাছ লাগানের কথা বলেছেন, বৃক্ষরোপণে গুরুত্ব দিয়েছেন। তাই নিজ নিজ আঙিনায় বৃক্ষরোপনে তিনি সকলের প্রতি আহবান জানান।প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে গতকাল শনিবার সকালে কোর্ট মাঠে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিংড়া এর আয়োজনে নাটোরের সিংড়া পৌর এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সেচ্ছাসেবি প্রতিষ্ঠান, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে চারা বিতরণকালে  এ আহ্বান জানান।
 
অনুষ্ঠানে ২৫ হাজার চারা বিতরণ করেন প্রতিমন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সমগ্র সিংড়া উপজেলায় ১ লাখ চারা বিতরণের অংশ হিসেবে এই চারা বিতরণ করা হয়।পরে প্রতিমন্ত্রী ৬০০ জন কৃষকদের মাঝে ৫৩৫ গ্রাম করে সবজি বীজ এবং ৮০ জন কৃষকদের মাঝে ৫ কেজি করে এমপিও সার, ১০কেজি ডিএমপি সার, ৫ কেজি মাসকালাই বীজ বিতরণ করেন।

সহকারী কমিশনার (ভূমি)সিংড়া রকিবুল হাসান এর সভাপতিত্বে  উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস,  ও উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন প্রমুখ। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে