প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২০ ২০:৪৯

পৌরসভার মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমানের গনসংযোগ!! পাচ্ছেন ব্যাপক সাড়া

ষ্টাফ রিপোর্টার
পৌরসভার মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী নওগাঁ জেলা যুবলীগের 
সাধারণ সম্পাদক বিমানের গনসংযোগ!! পাচ্ছেন ব্যাপক সাড়া

নির্বাচনের তফসীল ঘোষণা না হলেও জমে উঠতে শুরু করেছে নওগাঁয় পৌরসভা নির্বাচন। আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী মেয়র ও কাউন্সিলর প্রাথীরা শুরু করেছেন প্রচার প্রচারণা। এবার মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়। ইতিমধ্যে তিনি নির্বাচনকে কেন্দ্র করে শুরু করে দিয়েছেন প্রচারণা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে ছাত্র রাজনীতি থেকে উঠে আসা, যুবকদের কাছে আইকন বলে পরিচিত এবং সর্বদা অসহায় দরিদ্রদের পাশে থাকা বিমান ব্যাপক জনসংযোগ করছেন। দিন রাত সমান তালে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তিনি। মেয়র প্রত্যাশী হিসেবে তিনি জনগণের ভালোবাসা পাচ্ছেন অনেক। প্রতিদিন ওয়ার্ডে গিয়ে জনসংযোগ করছেন। ভোটারদের কাছে নৌকার পক্ষে ভোট চাওয়ার পাশাপাশি চাচ্ছেন দোয়া ও ভালোবাসা। অনেকে বুকে জড়িয়ে ধরে করছেন আদর, কেউবা মাথায় হাত বুলিয়ে দিচ্ছেন দোয়া ও ভালোবাসা।
বিমান কুমার রায় পার নওগাঁ তাজের মোড় এলাকায় ১৯৮৮ সালে ২ আগষ্ট জম্মগ্রহন করেন। তার বাবার নাম মৃত বাদল চন্দ্র রায় এবং মায়ের নাম পূর্ণিমা রাণী রায়। তার শৈশব ও কৈশর কেটেছে নওগাঁ শহরে। এক সন্তানের জনক বিমান ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণীত হয়ে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি মনে প্রাণে ধারণ করেন। তাই তিনি জড়িয়ে পড়েন ছাত্রলীগের রাজনীতির সাথে। ২০০৩ সালে পৌর ওয়ার্ড ছাত্রলীগের আহবায়কের পদ দিয়ে যাত্রা শুরু। তিনি ২০০৮ সালে নওগাঁ সরকারি কলেজে ছাত্রলীগ অনার্স দর্শন বিভাগ শাখার ১নং সদস্য, ২০১০ সালে নওগাঁ জেলা ছাত্রলীগের উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, ২০১১ সালে নওগাঁ পৌর শাখা ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক এবং ২০১৪ সালের ২১ জুন থেকে ২০১৮ সালের ১৯ ডিসেম্বর পর্যন্ত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ক্লিন ইমেজের হওয়ায় বিমান ২০১৯ সালের ২৫ জুলাই ভোটের মাধ্যমে নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করছেন। পাশাপাশি নয়া দিগন্ত হিন্দু কল্যাণ সংস্থা ও সবুজ পল্বব পূজা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান বলেন, রাষ্ট্রনায়ক দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক সিদ্ধান্তই নিবেন। যোগ্য ব্যাক্তিকেই মনোনয়ন দিবেন। তিনি বলেন, করোনাকালীন সময় থেকে আমি নিজের এবং পরিবারের কথা চিন্তা না করে কর্মহীন হয়ে পড়া প্রায় ২৫ হাজার অসহায় দরিদ্র মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরণ করেছি। এছাড়া বিভিন্ন সময়ে আমার সাধ্যমত সহযোগিতা করে থাকি। আমি একজন শ্রমিকের সন্তান। অসহায় দরিদ্র জনগণের পাশে থাকা আমার অভ্যাসে পরিণত হয়েছে। বলতে পারেন এটা আমার নেশা। এলাকার জনগণ আমাকে নির্বাচন করতে উৎসাৎ দিচ্ছেন। তাদের আশা পূরণের জন্য আমি নির্বাচনে অংশ গ্রহণ করবো। আশা করছি দল আমাকে মনোনয়ন দিবে। আর নৌকা প্রতীকে নির্বাচন করে আমি শতভাগ জয়ী হবো।
১৯৬৩ সালের ৭ ডিসেম্বর ৩৮ দশমিক ৩৬ বর্গকিলোমিটার এলাকা জুড়ে যাত্রা শুরু করা নওগাঁ পৌরসভাটি প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হয় ১৯৮৯ সালের ১৩মে। বর্তমানে ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ১৭৫ জন এবং নারী ভোটার ৫৮ হাজার ৯১৬ জন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে