প্রকাশিত : ২০ জানুয়ারী, ২০২১ ২৩:২৬

বগুড়ায় সারাদিনেও সুর্য দেখা যায়নি

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় সারাদিনেও
সুর্য দেখা যায়নি

বুধবার বগুড়ায় সারাদিন কোন সুর্য দেখা যায়নি। সকাল থেকে কুয়াশায় ঢাকা লাল বর্ণেরমত সুর্যের অবয়ব দেখা যাচ্ছে। মুল শহরের মধ্যেই কুয়াশার কুন্ডলী পেরিয়ে জনজীবনকে চলাচল করতে হচ্ছে। প্রচন্ড কুয়াশায় আর শীতে কাহিল হয়ে যাচ্ছে শিশু ও বৃদ্ধরা। বগুড়া আবহাওয়া অফিস বলছে, জেলা শহরে সর্বনিম্ন ১৪ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।  

চলতি মৌসুমে বগুড়ায় শীত ও কুয়াশা বেশ পড়েছে। শুরুতইে জেলায় শীত এবার জেকে বসে। শীত বেড়ে যাওয়ার কারণে গরম পোষাকের দোকানে সাধারণ ক্রেতাদের ভিড় দেখা গেছে। শিশু ও বয়স্কদের গরম কাপড় বেশি বিক্রি হচ্ছে। বুধবার বগুড়া শহরে বাতাসের গতি কিছুটা কম ছিল। তবে বগুড়া সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে, শিশুরা শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে। এসময় অভিভাবকদের প্রতি শিশুদের ঠান্ডা লাগাতে নিষেধ করা হয়েছে। বগুড়ায় শীতের মধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বুধবার জেলায় নুতন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৮ জন। বগুড়ার শহরের পাশ দিয়ে যাওয়া হাইওয়ে সড়ক দিয়ে চলাচলরত দূর পাল্লার যানবাহন আলো জ¦ালিয়ে চলাচল করছে। রংপুর থেকে বাস চালিয়ে ঢাকা যাওয়া একটি যাত্রীবাহি বাসের চালক আজাহার উদ্দিন জানান, বগুড়া অঞ্চলের বেশিরভাগ স্থানেই কুয়াশায় ঢেকে আছে। এমন কিছু স্থানে কুয়াশায় চলাচল করতে হচ্ছে ধীরে ধীরে। 

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু জানান, শীতের কারণে মানুষের নিউমোনিয়া, সর্দ্দি, জ্বর, কাশি, আমাশয় রোগ দেখা দিতে পারে। এজন্য সাধারণ নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ প্রদান করা হয়েছে।বগুড়া আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, বুধবার বগুড়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রী। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ডিগ্রী সেলসিয়াস। 

উপরে