প্রকাশিত : ১২ মে, ২০২১ ১০:৪৪

হেফাজতের তাণ্ডব রুখতে না পারায় ক্ষমা চাইলেন এমপি মোকতাদির

অনলাইন ডেস্ক
হেফাজতের তাণ্ডব রুখতে না পারায় ক্ষমা চাইলেন এমপি মোকতাদির

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মীদের সহিংসতা প্রতিরোধ করতে না পারায় ক্ষমা চেয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

মঙ্গলবার (১১ মে) বেলা ১১টার দিকে জেলা শহরের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে পৌরসভা আয়োজিত একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এই ক্ষমা চান।

এসময় উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, যাদের কাছে শিষ্টাচার-ভদ্রতা আশা করেছিলাম, যারা আমাদের সভ্য হয়ে ওঠার শিক্ষা দেবেন, তাদের লোক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও পুলিশের সাঁজোয়া যান ভাঙচুর করেছে। এসব দেখেও যখন কিছু করতে পারি না, তখন আপনাদের প্রতিনিধি হিসেবে আমি লজ্জাবোধ করি। আমার মাথা নিচু হয়ে আসে। আপনারা আমাকে ক্ষমা করবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর এ মানবিক সহায়তা আপনাদের অধিকার। যা আপনাদের প্রাপ্য। যে প্রাপ্যের বৃহৎ অংশ আমরা (জনপ্রতিনিধি) চুরি করে খাই। গরিব মানুষ পায় না। গরিব মানুষদের কিছু দান-খয়রাত করে আমরা নিজেদের অপরাধ ঢাকতে চাই। আমাদের অপরাধ আমরা ঢাকতে পারব কি-না জানি না। আপনারা আমাদের কীভাবে দেখবেন আমরা জানি না, আমি বারবার আপনাদের কাছে ক্ষমা চাই।’

এমপি মোকতাদির আরও বলেন, ‘আপনারা কষ্টের মধ্যে আছেন। আমরা যারা রাষ্ট্র ও দেশ চালাই, তারাও আপনাদের এই অবস্থার জন্য দায়ী। সবার জন্য আমরা অন্ন, বস্ত্র ও শিক্ষার ব্যবস্থা করতে পারিনি, সেটার জন্যও আমরা দায়ী।’

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান, পুলিশ সুপার মুহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে