প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:২৯

স্টার সিনেপ্লেক্সে চলছে ‘দ্য লেগো মুভি’র সিক্যুয়াল

বিনোদন ডেস্ক
স্টার সিনেপ্লেক্সে চলছে ‘দ্য লেগো মুভি’র সিক্যুয়াল

২০১৪ সালে মুক্তি পাওয়া ‘দ্য লেগো মুভি’র কথা দর্শকদের মনে আছে নিশ্চয়ই। ছবিটির বক্স অফিস সাফল্য ছিলো ঈর্ষা করার মতো। মুক্তির প্রথম সপ্তাহেই এটি জায়গা করে নিয়েছিলো টপচার্টের শীর্ষে।

৬৫ মিলিয়ন মার্কিন ডলারের ছবিটি শেষ পর্যন্ত আয় করেছিলো প্রায় ৪৭০ মিলিয়ন মার্কিন ডলার। শুধু দর্শক নয়, সমালোচকদেরও মন জয় করে নেয় ছবিটি।


‘দ্য লেগো মুভি’ সব বয়সী দর্শকদের জন্য এক রঙিন আনন্দের জগৎ। আর এই আনন্দের রেশ ধরে রাখতেই পরবর্তীতে নির্মিত হয় আরো দু’টি ছবি। ‘দ্য লেগো ব্যাটম্যান মুভি’ এবং ‘দ্য লেগো নিনজাগো মুভি’ নামে দু’টি ছবিই মুক্তি পায় ২০১৭ সালে। তবে এ ছবিগুলো ফ্রাঞ্চাইজির ছবি হলেও সরাসরি সিক্যুয়াল ছিলো না।

এবারই প্রথম দর্শকদের সামনে আসছে ‘দ্য লেগো মুভি’র সরাসরি সিক্যুয়াল ‘দ্য লেগো মুভি ২: দ্য সেকেন্ড পার্ট’। থ্রিডি অ্যানিমেটেড সায়েন্স ফিকশন মিউজিক্যাল কমেডিনির্ভর এ ছবির পরিচালক মাইক মিশেল।

বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন ক্রিস প্রাট, এলিজাবেথ ব্যাঙ্কস, উইল আর্নেট, চার্লি ডে, টিফানি হ্যাডিশ, অ্যালিসন ব্রি-সহ অনেকে। ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের পরিবেশনায় আজ শুক্রবার ৮ ফেব্রুয়ারি আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ছবিটি।

একই দিনে আজ থেকে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও চলবে ‘দ্য লেগো মুভি ২: দ্য সেকেন্ড পার্ট’।

ছবির বিষয়বস্তু শিশুদের খেলনা লেগো। জনপ্রিয় এই খেলনাকে কেন্দ্র করে এই অ্যানিমেটেড সিনেমাটি সব বয়সের মানুষের কথা ভেবেই বানানো হয়েছে, যেন বয়সের কথা মোটেই না ভেবে বাচ্চাদের লেগো নিয়ে যারা খেলতে বসে যান, তারাও কিছু মিস না করেন।

আগের সিনেমায় দেখা গিয়েছিলো একটি গোপন জায়গা থেকে মারণাস্ত্র ‘ক্র্যাগেল’ চুরি করে আনে লর্ড বিজনেস। লর্ড বিজনেস এই সিনেমার অশুভ চরিত্র। তার খারাপ কাজের জন্য লেগো দুনিয়ার মানুষ শান্তিতে, স্বাধীনভাবে থাকতে পারে না। সব কিছুই সে দখল করে রাখে আর অন্যদের বাধ্য করে তার কথামতো চলতে।

সেসময় এক অন্ধ সাধু ভবিষ্যদ্বাণী করে, একদিন একজন আসবে যে লর্ড বিজনেসের এই খারাপ কাজ করে গড়ে তোলা রাজত্ব তছনছ করে দেবে। সেদিন থেকেই লর্ড বিজনেস শুরু করে সেই একজন মানুষকে খোঁজা, যে তার এই রাজত্বের শেষ করতে পারে। খোঁজা হয় মারণাস্ত্র ‘ক্র্যাগেল’ থামানোর উপায়। যে খুঁজে পাবে তাকে বলা হবে ‘লিডার অব মাস্টার বিল্ডার্স’।

ওয়াইল্ডস্টাইল তাকে নিয়ে যায় সেই সব মাস্টার বিল্ডারদের কাছে। এই মাস্টার বিল্ডারদের দেখে অবাক না হওয়ার উপায় নেই। ব্যাটম্যান, সুপারম্যান, হ্যারি পটার, পাইরেটস, লর্ড অব দ্য রিংস, স্টার ওয়ার্স, ফ্ল্যাশ, ওয়ান্ডার ওম্যান, আয়রন ম্যান- কে নেই এই তালিকায়!

প্রথম ছবির পথ ধরেই এগিয়ে যায় ‘দ্য লেগো মুভি ২: দ্য সেকেন্ড পার্ট’-এর কাহিনী। সাফল্যের দিক থেকে প্রথম ছবির চেয়ে কম হবে না বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই বোদ্ধা-সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করেছে ছবিটি। হলিউডের শীর্ষস্থানীয় পত্রিকাগুলোর রিভিউ বেশ ইতিবাচক। এখন দর্শকদের মতামতের অপেক্ষা।

উপরে