বগুড়ায় যমুনা ও বাঙালির পর করতোয়া নদীর পানিও বৃদ্ধি | Daily Chandni Bazar বগুড়ায় যমুনা ও বাঙালির পর করতোয়া নদীর পানিও বৃদ্ধি | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২০ ২১:৫০
বগুড়ায় যমুনা ও বাঙালির পর করতোয়া নদীর পানিও বৃদ্ধি
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় যমুনা ও বাঙালির পর
করতোয়া নদীর পানিও বৃদ্ধি

বগুড়া শহরে করতোয়া, সারিয়াকান্দিতে যমুনা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বুধবার বগুড়া পানি উন্নয়ন বোর্ড থেকে যমুনার পানি ৫৮ সেন্টিমিটার উপর দিয়ে বয়ে যায় বলে নিশ্চিত করা হয়েছে। এদিকে বগুড়া শহরের মধ্যে দিয়ে প্রবাহিত করতোয়া নদীর বিভিন্ন স্থানে দুই পাড় বেয়ে পানি লোকালয়ে প্রবেশ করছে। বগুড়া শহরের ভাটকান্দি, মালতীনগর নামাপাড়া, উত্তর চেলোপাড়া, ফুলবাড়ি, বেজোড়া এলাকায় পানি লোকালয়ে প্রবেশ করেছে। নদীর পাড় ঠিকমত না থাকায় এসব এলাকায় পানি প্রবেশ করেছে। 

বগুড়া পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা যায়, বুধবার সকাল ৬টায় যমুনা নদীর পানি বিপদ সীমার ৫৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। কয়েক দিন ধরে অবিরাম বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলের পানিতে নতুন করে যমুনা ও বাঙ্গালী নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এই দুটি নদীর পাশাপাশি জেলা শহরের করতোয়া নদীর পানিও বৃদ্ধি পেয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় যমুনা তীরবর্তী নিচু এলাকার আমন ধান শাকসবজি ও  চরাঞ্চলের কৃষকের আউশ, মরিচ রোপা আমন, বীজতলা, শাকসবজি ও গাইঞ্জা ধানের আবাদ বন্যায় আক্রান্ত হয়েছে। বাঙ্গালী নদীর পানিও বৃদ্ধি পেয়েছে। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন