শেরপুরে জমি নিয়ে বিরোধ, মারধর-জখম আহত ১ | Daily Chandni Bazar শেরপুরে জমি নিয়ে বিরোধ, মারধর-জখম আহত ১ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১২ অক্টোবর, ২০২০ ২২:৪৩
শেরপুরে জমি নিয়ে বিরোধ, মারধর-জখম আহত ১
শুভ কুন্ডু, শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ

শেরপুরে জমি নিয়ে বিরোধ, মারধর-জখম আহত ১

বগুড়ার শেরপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মারধর-জখম ও হত্যার হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় একজনকে শেরপেুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত রবিবার (১১অক্টোবর) সকাল সারে ৮ টার দিকে উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঘোড়দৌড় উত্তর পাড়া এলাকায়। এ ঘটনায় ১০ জনকে বিবাদী করে ঘটনার দিন সন্ধার পরে শেরপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মো. আরিফুর রহমান আরফান।
এলাকাবাসী ও অভিযোগ সুত্রে জানা গেছে, ঘোড়দৌড় উত্তর পাড়া এলাকার মৃত কাবিল উদ্দিনের ছেলে মো: আরিফুর রহমান আরফান (৫০), তার বোন মোছা: আনোয়রা খাতুন (৫৫) ও তার ভাই অভিযোগের বিবাদী মো: মোজাফ্ফর (৫৫) গণের নামে তাদের পিতা গত তিন বছর আগে ষোলো শতক জমি দলিল করে দেয়।

পরবর্তীতে বিবাদী মো: মোজাফ্ফরের অংশের ৫.৫ শতাংশ জমি আরিফুর রহমান আরফান ক্রয় করে নেন এবং নিজের অংশের জমি তার স্ত্রী মোছা: মাজেদার নামে দলিল করে দেন। এরপরে আরিফুর রহমান আরফান তার সন্তানেরা বড়ো হওয়ায় চার সন্তানের নামে উক্ত সম্পত্তি দলিল করে দেন। কিন্তু বিবাদিরা যথাক্রমে- মো: জিল্লুর রহমান, মো: মোজাফ্ফর রহমান, মো: আবিদুল ইসলাম, মো: ফরহাদ, মো: আব্দুল মমিন, মোছা: ফাতেমা খাতুন, মোছা: রাসেদা বেগম, মো: জাকিয়া বেগম, মো: বাচ্চু(নান্টু), মো: আব্দুর রহিম সহ একত্রে ঘোড়দৌড় মৌজার ৩১ দাগের মো: আরিফুর রহমান আরফানের ক্রয়কৃত সম্পত্তির দুই শতক জমি নিজের বলে দখল নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করা হয়েছে।

এছাড়াও ঘটনার দিন একই দাগে স্থিত আরিফুর রহমান আরফানের ছেলে মাসুদ রানার মুদিখানার দোকান থেকে টেনে বের করে তাকে মারধর করে আহত করা হয় এবং দোকানের ক্যাশে থাকা পয়ত্রিশ হাজার টাকা বের করে নেয়া হয়। এছাড়াও অভিযোগ করা হয়েছে ঘোড়দৌড় মৌজার জেএল নং ১৩২ এর ৩২ দাগে থাকা তার ছয় শতক জমির সামনে বাড়ি করে জোরপূর্বক বসবাস করছে বিবাদিরা।

এ বিষয়ে খামারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো: আব্দুল ওহাব বলেছেন, ঘটনার বিষয়ে আমি এখনও কিছু জানতে পারিনি বা অভিযোগ পাইনি, পরবর্তীতে জানতে পারলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।এ বিষয়ে শেরপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্য মো: আবুল কালাম আজাদ অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের পক্রিয়া চলছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন