গণতান্ত্রিক বাজেট আন্দোলন বগুড়া জেলা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত | Daily Chandni Bazar গণতান্ত্রিক বাজেট আন্দোলন বগুড়া জেলা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১২ অক্টোবর, ২০২০ ২৩:৩৮
গণতান্ত্রিক বাজেট আন্দোলন বগুড়া জেলা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত
ষ্টাফ রিপোর্টার

গণতান্ত্রিক বাজেট আন্দোলন বগুড়া জেলা 
কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

পল্লী উন্নয়ন প্রকল্প ও গণতান্ত্রিক বাজেট আন্দোলন বগুড়া জেলা কমিটির আয়োজনে সোমবার সকালে শহরের মালতিনগর পিউপি’র কার্যালয়ে ‘বর্তমান প্রেক্ষাপটে কর্মসংস্থান, স্বাস্থ্যখাত ও সামাজিক নিরাপত্তা’ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকরের সভাপতিত্বে এবং গণতান্ত্রিক বাজেট আন্দোলন বগুড়া জেলা কমিটির সাধারন সম্পাদক ও পল্লী উন্নয়ন প্রকল্পের প্রধান সমন্বয়কারী সেখ মোঃ আবু হাসানাত এর সার্বিক পরিচালনায় উক্ত সভায় পর্যায়ক্রমে বাজেট কে কেন্দ্র করে বিভিন্ন সুপারিশ প্রদান এবং বাস্তব চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম, দৈনিক জনকন্ঠের সিনিয়র ষ্টাফ রিপোর্টার সমুদ্র হক, মালতিনগর উচ্চ বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক মিজানুর রহমান, ব্লাষ্ট বগুড়ার সমন্বয়কারী এ্যাড: আশরাফুন্নাহার স্বপ্না, দৈনিক চাঁদনী বাজারের ষ্টাফ রিপোর্টার সঞ্জু রায়, আলোর পথের নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম, মাছুদুর রহমান, সাবেক পৌর কাউন্সিলর কানিজ রেজা, গাক এর পরামর্শক মোবারক হোসেন তালুকদার, সাংস্কৃতিক কর্মী নিভা সরকার পূর্ণিমা, ফোকাস সোসাইটি গাবতলীর নির্বাহী পরিচালক মনিরুল ইসলাম মিলন, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর আঞ্চলিক ব্যবস্থাপক ড. মোহাম্মদ রেজওয়ানুল করিম, কেকেটিওর নির্বাহী পরিচালক রহিম উদ্দিন খন্দকার প্রমুখ। সভায় আলোচকবৃন্দ তাদের বক্তব্যে বলেন, কোভিড-১৯ এর প্রভাবে দেশব্যাপী বেকারত্বের সংখ্যা বেড়েছে।

ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীরা ব্যবসায়িকভাবে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে এতে করে এখনো তারা তাদের নুন্যতম চাহিদা পূরণ করতে হিমশিম খাচ্ছে। ফলশ্রুতিতে বিভিন্ন এলাকায় অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। সরকারী প্রণোদনার সঠিক ব্যবহার হলে কর্মহীন মানুষ আবারও তাদের কর্মসংস্থান ফিরে পাবে তাতে করে সামাজিক নিরাপত্তা ফিরে আসবে বলে মত প্রকাশ করেন আলোচকবৃন্দ। সেই সাথে সভায় স্থানীয়ভাবে বাজেট প্রণয়নের লক্ষ্যে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন এবং শুধু প্রণয়নই নয় যেকোন বাজেটই সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে শতভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতেরও দাবি জানানো হয় সভায়।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন