শ্রমিক নেতার বাড়িতে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল | Daily Chandni Bazar শ্রমিক নেতার বাড়িতে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২০ ২৩:১৯
শ্রমিক নেতার বাড়িতে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল
শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ

শ্রমিক নেতার বাড়িতে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বগুড়ার শেরপুরের উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক মো: কামাল হোসেনের বাড়িতে ককটেল বিস্ফোরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৫অক্টোবর) বিকেলে শহরের বাসস্ট্যান্ডে এই বিক্ষোভ মিছিল করা হয়। বিক্ষোভ মিছিলে, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। জানা গেছে, বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সিলেকশন আর ইলেকশনের মতবিরোধ নিয়ে আওয়ামীলীগের দুই’ গ্রুপের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়।

এ ঘটনায় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও আওয়ামীলীগ নেতা শেরপুর পৌর কাউন্সিলর নাজমুল আলম খোকনকে ভয়ভীতি ও হুমকি প্রদান করায় শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই রাতেই উপজেলা শ্রমিক লীগের আহবায়ক কামাল হোসেনের বাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। আর সেই বিস্ফোরণের প্রতিবাদেই এক গ্রুপের বিক্ষোভ মিছিল হয়েছে। এই নিয়ে একই দলের দু’গ্রুপের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। দু’গ্রুপের যাতাকলে পড়ে বলির পাঠায় পরিনত হয়েছে শেরপুর উপজেলা বাস-মিনিবাস ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়ন।

এ ব্যাপারে উপজেলা শ্রমিক লীগের আহবায়ক ও শ্রমিক ইউনিযনের সাধারণ সম্পাদক পদপ্রার্থী কামাল হোসেন বলেন, আমিও স্বচ্ছ নির্বাচনের পক্ষে এবং অবৈধ ভোটারদের বাদ না দিয়ে নির্বাচন করার পায়তারা করায় তার প্রতিবাদ করার কারণে অপরপক্ষের লোকজন আমার বাড়িতে ককটেল হামলা করেছে। এ প্রসঙ্গে পৌর কাউন্সিলর ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য নাজমুল আলম খোকন বলেন, নির্বাচন পরিচালনা কমিটি ভোটের মাধ্যমে নির্বাচন সম্পর্ণ করার পক্ষে মতামত পোষন করে কিন্তু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আহসান হাবীব আম্বিয়া সিলেকশনের পক্ষে অবস্থান নেওয়ায় আমি তার প্রতিবাদ করায় তারা আমাকে লাঞ্চিত করে। এ ব্যাপারে শেরপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্য (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, উভয় পক্ষের অভিযোগের সুষ্ঠ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন