বগুড়ায় সাহিত্য পত্রিকা কুঁড়ি’র মোড়ক উন্মোচন | Daily Chandni Bazar বগুড়ায় সাহিত্য পত্রিকা কুঁড়ি’র মোড়ক উন্মোচন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২০ ১৯:৪৯
বগুড়ায় সাহিত্য পত্রিকা কুঁড়ি’র মোড়ক উন্মোচন
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় সাহিত্য পত্রিকা 
কুঁড়ি’র মোড়ক উন্মোচন

শিশু-কিশোরদের সাহিত্যের প্রতি আগ্রহী করে গড়ে তোলার পাশাপাশি তাদের অনুপ্রেরণা সৃষ্টির লক্ষ্যে বগুড়া থেকে প্রকাশিত শিশু-কিশোরদের একমাত্র সাহিত্য পত্রিকা মাসিক ‘কুঁড়ি’র মোড়ক উন্মোচন করা হয়েছে। ২৪ অক্টোবর, বেলা ১১টায়, ম্যাক্স মোটেলে অনুষ্ঠিত হয়। কবি ও অধ্যাপক মীর আবদুর রাজজাক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিশু-কিশোরদের লেখাপড়ার পাশাপাশি শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চায় সম্পৃক্ত করতে হবে, সাহিত্য চর্চায় অন্তর্ভূক্ত করলে তাদের মধ্যে অপরাধ প্রবণতা সৃষ্টি হবে না। আমাদের ছেলেমেয়েরা বিদ্যান, জ্ঞানী-গুণী ও বিজ্ঞানমনস্ক হয়ে গড়ে উঠবে। 

বগুড়ার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না বলেন, শিশু-কিশোরদের সাহিত্য চর্চার জন্য কুঁড়ি একটি উত্তম প্লাটফর্ম, এই কুঁড়ি’র মধ্য দিয়ে আজকের শিশু-কিশোররা একদিন সাহিত্যপ্রেমী হয়ে গড়ে উঠবে। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ বগুড়ার অধ্যক্ষ আল মামুন সরদার, বগুড়া শিশু নাট্যদলের উপদেষ্টা আতিকুর রহমান মিঠু ও জি. এম. সাকলায়েন বিটুল এবং উচ্চারণ একাডেমীর পরিচালক এ্যাড. পলাশ খন্দকার। শিশু-কিশোরদের মধ্যে আলোচনা করেন তাপ্তি, সামান্তা, নাফিস ও তাহিয়া। অতঃপর অনুষ্ঠানের প্রধান অতিথি শিশু-কিশোর মাসিক কুঁড়ি পত্রিকার মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কুুঁড়ি’র সম্পাদক আব্দুল খালেক।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন