কালীগঞ্জে মহাসড়কে লাশ রেখে বিক্ষোভ | Daily Chandni Bazar কালীগঞ্জে মহাসড়কে লাশ রেখে বিক্ষোভ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২০ ১৯:০৭
কালীগঞ্জে মহাসড়কে লাশ রেখে বিক্ষোভ
তিনঘন্টা লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে তীব্র যানজট
লালমনিরহাট প্রতিনিধি

কালীগঞ্জে মহাসড়কে লাশ রেখে বিক্ষোভ

মহাসড়কে লাশের খাটিয়া রেখে মন্ত্রীর গাড়ি বহর আটকে রেখে মামলা প্রত্যাহারের দাবিতে ৩ ঘন্টা সড়ক অবরোধ করে রাখার ঘটনা ঘটেছে লালমনিরহাটের কালীগঞ্জে। এ সময় লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে পণ্যবাহি শত শত যানবহন আটকা পড়ে যানজট সৃষ্টি হয়। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ৩ ঘণ্টাব্যাপী এই অবরোধ করেন স্থানীয় কিছু লোকজন। অবরোধকারী গ্রামবাসী জানান, উপজেলার কাশিরাম গ্রামের ফজলু মাস্টারের মেয়ে স্থানীয় উত্তর বাংলা কলেজের প্রভাষক এস. তাবাসুম রায়হান মুসতাযীর তামান্না সামান্য বিষয় নিয়ে একের পর এক মামলা করে গ্রামবাসীকে জিম্মি করে। তার হয়রানির প্রতিবাদে থানায় অভিযোগ দিলেও পুলিশ তা আমলে নেয়নি কখনো। 

আন্দোলনকারীরা আরও জানান, তামান্নার দায়ের করা একটি মামলায় ওই গ্রামের দিনমজুর খলিল মিয়া গত ২২ তারিখে আদালতে যাওয়ার পথে অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুইদিন চিকিৎসাধীন থেকে সোমবার (২৬ অক্টোবর) বিকেলে তিনি মারা যান। নিহত দিনমজুর খলিল মিয়া (৩১) কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের আবদার মুন্সির ছেলে। এদিকে, দীর্ঘসময় অবরোধ চলতে থাকলে মহাসড়কে অচলাবস্থার সৃষ্টি হলে, পুলিশ ঘটনাস্থলে এসে অবরোধ তুলে নেয়। 

এবিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, নিহতের ভাতিজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সানিউর রহমান গেল ২৬ অক্টোবর রাতে আদিতমারী থানায় অফিসার ইনচার্জ বরাবর দাখিল করা একটি লিখিত আবেদনে দাবি করেন যে, তার চাচা সড়ক দূর্ঘটনার শিকার হয়ে মারা গেছেন। এই বিষয়ে তাদের কোনও অভিযোগ নেই এবং পরবর্তীতে কোনও মামলা তারা দায়ের করবেন না। 

এদিকে গতকাল লাশ মহা সড়কে রেখে আন্দোলনের পর নিহত খলিলের স্ত্রী পেয়ারী বেগম কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগের মাধ্যমে দাবি করেন তার স্বামীকে পরিকল্পিত ভাবে হত্যা করে দূর্ঘটনা হিসেবে চালিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে যোগাযোগ করা হলে এস. তাবাসুম রায়হান মুসতাযীর তামান্না বলেন,‘ তার বৃদ্ধা মা ও তিনি ছাড়া দেশে আপনজন বলতে তার কেউ নেই। কিন্তু তার বাবার রেখে যাওয়া বিশাল সম্পত্তি রক্ষা করতে গিয়েই আজ তাকে নিয়ে ষড়যন্ত্র করছে স্থানীয় প্রভাবশালী একটি মহল। যাতে করে সম্পদগুলো খুব সহজেই তারা কব্জা করে নিতে পারে। এবিষয়ে ঘটনস্থলে উপস্থিত থাকা অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল হক বলেন,‘ আমরা অভিযোগ ও পাল্টা অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নিব।’

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন