প্রকাশিত : ১২ মে, ২০২১ ১০:৪৯

কাগজের প্যাকেট চুরির অভিযোগে শিশুকে বেধড়ক মারধর, ব্যবসায়ী আটক

অনলাইন ডেস্ক
কাগজের প্যাকেট চুরির অভিযোগে শিশুকে বেধড়ক মারধর, ব্যবসায়ী আটক

মাত্র ১০ বছরের শিশু। বিভিন্ন মার্কেটে কাগজ কুড়িয়ে জীবিকা নির্বাহ করে সে। মঙ্গলবার (১১ মে) দিবাগত রাতেও বের হয়েছিল কাগজ কুড়াতে। এক দোকান থেকে পরিত্যক্ত কাগজের একটি প্যাকেট নিজের থলেতে নিয়েছে।

আর তাতেই ওই শিশুকে বেধড়ক মারধর করেন দোকানি। মারধরে শিশুটির মুখ দিয়ে রক্ত পড়তে লাগলে প্রত্যক্ষদর্শীরা এর ব্যাপক প্রতিবাদ করেন। কিন্তু তাতেও কোনো কর্ণপাত করেননি ওই দোকানি।

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার রিয়াজ উদ্দিন বাজার এলাকার এই দৃশ্য ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেন এক ব্যক্তি। আর তাতেই বিষয়টি দৃষ্টিগোচর হয় পুলিশের। সঙ্গে সঙ্গে মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে কোতোয়ালি থানা পুলিশ অভিযান চালিয়ে আটক করে সিডিএ মার্কেটের ‌‘চিটাগং ওয়াচ’ নামে ওই দোকানের মালিক শাহজাহানকে (৪৫)।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘আমরা বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে অভিযুক্ত দোকানিকে আটক করেছি। একই সঙ্গে মারধরের শিকার শিশুটিকে উদ্ধার করেছি। পুলিশের গাড়িতে করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।’

ওসি আরও বলেন, ‘শিশুটি কোনো অপরাধ করলে দোকানদার সেটি পুলিশকে জানাতে পারতেন। কিন্তু উনি তা না করে সামান্য কাগজের প্যাকেটের জন্য শিশুকে বেধড়ক মারধর করেছেন। দোকানির বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।’

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে