প্রকাশিত : ২৬ জুলাই, ২০২৪ ১৮:২৩

আদমদীঘি—ছাতিয়ানগ্রাম সড়ক প্রশস্তকরণ কার্পেটিং কাজের উদ্বোধন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
আদমদীঘি—ছাতিয়ানগ্রাম সড়ক প্রশস্তকরণ কার্পেটিং কাজের উদ্বোধন
শুক্রবার আদমদীঘি-ছাতিয়ানগ্রাম রাস্তার কার্পেটিং কাজের উদ্বোধন করেন আদমদীঘি উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু। ২৬ জুলাই ২০২৪- প্রতিনিধি

বগুড়ার আদমদীঘি পশ্চিম ব্রীজ থেকে ডহরপুর হয়ে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সাড়ে ৫ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার (২৬জুলাই) দুপুরে আদমদীঘির পশ্চিম বাজার ব্রীজের নিকট এ কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী রিপন কুমার সাহা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু রেজা খান,আদমদীঘি সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, ছাতিয়ানগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল হক আবু,বিআরডিবি চেয়ারম্যান মিজানুর রহমান সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
বগুড়ার আদমদীঘি উপজেলার পশ্চিম ব্রিজ থেকে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সড়কটি এলজিইডির বগুড়ার অধীনে আর.ডি,আর.আইডিপি প্রকল্পের আওতায় সাড়ে ৫ কিলোমিটার সড়ক সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে প্রশস্তকরণ ও উন্নয়ন নামক প্রকল্পটির কাজ বিগত ২০২২ সালের ২১ জুন উদ্বোধন করা হয়। সড়ক প্রশস্তকরণ কাজ উদ্বোধনের পর সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান সড়কের উপর ইটের খোয়া বিছিয়ে রেখে কাজ বন্ধ রাখেন। দীর্ঘদিন সড়কে ইটের খোয়া বিছিয়ে রাখায় বিভিন্ন স্থানে খানাখন্দকে ভরপুর, ধুলোবালি ও একটু বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনদুর্ভোগে পড়েন এই সড়কে যাতায়াতকারিরা। তারা এই সড়ক বাদ দিয়ে প্রায় ৫ কিলোমিটার ঘুরে বিকল্প রাস্তায় আদমদীঘি সদরের সাথে যোগাযোগ রক্ষা করতেন। এসংক্রান্ত স্বচিত্র সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশ হওয়ার পর কর্তৃপক্ষের সু—নজর পড়ে। এরপর গত কয়েক দিন যাবত সড়কে ইটের খোয়ায় রোলার মেশিন দিয়ে কাজ শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান। অবশেষে দীর্ঘ অপেক্ষিত ছাতিয়ানগ্রাম সড়কে গতকাল শুক্রবার বেলা ১১ টায় কাপেটিং কাজ উদ্বোধন করা হয়। ওই সড়কে প্রশস্তকরণ কাজ শেষ হলে যাতায়াতকারী শত শত মানুষ ও যানবাহন চলাচলে স্বস্তি আসবে বলে সাধারণ মানুষ মনে করেন।

উপরে