প্রকাশিত : ২ আগস্ট, ২০২৪ ১৬:১৮

রিমেমবারিং আওয়ার হিরোস: বগুড়ায় গানে গানে নিহতদের স্মরণ করল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
রিমেমবারিং আওয়ার হিরোস: বগুড়ায় গানে গানে নিহতদের স্মরণ করল  শিক্ষার্থীরা
বগুড়া শহরের বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে বর্তমান ও সাবেক শিক্ষার্থীর্দের কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্বরণে কর্মসূচি পালন করা হয়। ১ আগস্ট, ২০২৪; ছবি: সঞ্জু রায়, চাঁদনী বাজার।
বগুড়ায় গানে গানে ও দেয়াল লিখনের মধ্য দিয়ে ‘রিমেমবারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। শহরের বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটির সামনে এই কর্মসূচি পালন করে।
বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের উপশহর এলাকায় স্কুলটির অর্ধশত শিক্ষার্থী জড়ো হন। এ সময় তাদের হাতে প্ল্যাকার্ড ও জাতীয় পতাকা দেখা যায়।
এদিন শিক্ষার্থীরা এই আন্দোলনে শিক্ষকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। পরে তারা কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে আন্দোলনে নিহতদের স্মরণে দেয়াল লিখন কর্মসূচি পালন করে। শিক্ষার্থীদের আজকের কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেলেও তারা কোনো বাঁধা দেননি।
সমাবেশ চলাকালে শিক্ষার্থীরা গণগ্রেপ্তার ও মামলার প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে গ্রেপ্তারকৃত ছাত্রদের মুক্তি দিতে হবে এবং ছাত্রদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার করতে হবে। সেইসঙ্গে তারা হত্যা ও হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবি করেন।
উপরে