প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪ ০০:২৬

বগুড়ায় ঢোল পিটিয়ে বেদখল হওয়া জমি উদ্ধার করল আদালত

নিজস্ব প্রতিবেদক
বগুড়ায় ঢোল পিটিয়ে বেদখল হওয়া জমি উদ্ধার করল আদালত

আইনি লড়াইয়ের ১০ বছর পর বগুড়ার শিবগঞ্জে অসহায় পরিবারের বেদখল হওয়া জমি ঢোল পিটিয়ে উদ্ধার করে বুঝিয়ে দিয়েছে আদালত।
গত রবিবার [২০ অক্টোবর] জেলা ও মোকাম বগুড়ার শিবগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের প্রতিনিধিদল স্থানীয় লোকজনের উপস্থিতিতে জমি বুঝিয়ে দেন ভুক্তভোগী পরিবারকে। এতে ভুক্তভোগী পরিবারের পাশাপাশি সন্তুষ্টি প্রকাশ করে এলাকাবাসী।
উপজেলার ময়দানহাট্রা মৌজার দাড়িদহ—গাউছাপাড়া গ্রামের মৃত খোকা সরকারের স্ত্রী মোছাঃ ফিরোজা বেওয়া দিং এর পারিবারিক জমি দখল করে তার প্রতিবেশী মোঃ আজিম উদ্দিন দিং পরিবারের লোকজন।
১ একর ৫৭ শতক জমি দীর্ঘদিন যাবৎ দখল করে নেয় আজিম উদ্দিন দিং। পৈত্রিক সূত্রে জমিগুলো নিজেদের দাবি করে ভোগদখল করলে আদালতে বিগত ২০১৪ সালে মামলা করেন ফিরোজা বেওয়া দিং। আদালত বিচারিক কার্যক্রম শেষে ২০২২ সালের জুনে বাদীপক্ষে জমির মালিকানার রায় ঘোষণা করে।
আদালত বিবাদীপক্ষকে জমির দখল ছেড়ে দিতে বললেও না ছাড়ায় দখল বুঝে পেতে পুনরায় আদালতে মামলা করা হয়। সেই মামলায় গত ৩০ সেপ্টেম্বর জেলা বগুড়ার শিবগঞ্জ থানা সিনিয়র সহকারী জজ আদালত দখল বুঝিয়ে দিতে তারিখ নির্ধারণ করে আদেশ দেন। সেই প্রেক্ষিতে রবিবার নাজির মোঃ মোকতাল হোসেন আদালতের আদেশ বাস্তবায়ন করতে প্রতিনিধিদল নিয়ে এলাকায় যান। বেলা ১২টার দিকে জমির চারদিকে লাল নিশান টানিয়ে ঢোল পিটিয়ে বুঝিয়ে দেওয়া হয় জমি। তপশীল বর্ণিত জোত হতে বাদীর প্রাপ্ত সম্পত্তি জে.এল নং— ২১, সি.এস খং নং— ২০৯, ২৪ শতক এবং জে.এল নং— ২১, সি.এস খং নং— ২৭৬, ১ একর ৩৩ শতক।

 

উপরে