প্রকাশিত : ২ মার্চ, ২০১৯ ১৯:৪৭

ফেব্রুয়ারিতেই ৬৬ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারিতেই ৬৬ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ফেব্রুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৬৬ কোটি ৬৩ লাখ ৪১ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে। একই সঙ্গে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২১৪ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৯০ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করেছে বিজিবি।

বিজিবি সদরদপ্তরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা  বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৮ লাখ ৪৫ হাজার ৪৮৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৫ হাজার ৯৪৪ বোতল ফেনসিডিল, ৭ হাজার ৮১৪ বোতল বিদেশি মদ, ২৭৭ লিটার বাংলা মদ, ৪০৯ ক্যান বিয়ার, ৭৬৯ কেজি গাঁজা, ১ কেজি ৭১৫ গ্রাম হেরোইন, ১৩০০টি নেশা জাতীয় ট্যাবলেট, ১১লাখ ৯৩ হাজার ৪৩০টি অন্যান্য ট্যাবলেট এবং ৪৪ হাজার ৮৬৯টি এ্যানেগ্রা-সেনেগ্রা ট্যাবলেট।

মুহম্মদ মোহসিন রেজা আরও জানান, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৬ কেজি ৭৯৭ গ্রাম স্বর্ণ, ৭৬ কেজি রুপা, ৩ হাজার ৫টি শাড়ি, ১ হাজার ৮৯টি থ্রিপিস-শার্টপিস, ১ হাজার ৮৪৭টি তৈরি পোশাক, ৯১০টি ভারতীয় পিতলের মূর্তি, ৪৬ হাজার ৫৩৩ ঘনফুট কাঠ, ২৬ হাজার ৩৬২ কেজি চা পাতা, ৮টি ট্রাক, ৬টি পিকআপ, ৬টি প্রাইভেটকার, ১১টি সিএনজিচালিত অটোরিক্সা এবং ৪৫টি মোটর সাইকেল।

ফেব্রুয়ারি মাসে উদ্ধারকৃত অস্ত্রের বর্ণনা দিয়ে বিজিবির এই কর্মকর্তা জানান, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৬টি পিস্তল, ৭টি ওয়ান শুটার গান, ২টি শর্টগান, ৫টি দেশীয় তৈরি বন্দুক, ১টি পাইপ গান, ৫৪ রাউন্ড গুলি, ১০টি ম্যাগজিন, ৬২টি কেলভেক্স পাওয়ার জেল এবং ৪৪টি ইলেকট্রিক ডেটোনেটর ফিউজ।

উপরে