প্রকাশিত : ২ মার্চ, ২০১৯ ২০:৩৬

চাটমোহরে ভুয়া চিকিৎসক আটকের পর কারাগারে

অনলাইন ডেস্ক
চাটমোহরে ভুয়া চিকিৎসক আটকের পর কারাগারে

পাবনার চাটমোহরে শরিফুল ইসলাম শরীফ নামে এক ভুয়া এমবিবিএস চিকিৎসককে আটক করে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যার পরে উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের মহেলা বাজারে এক ফার্মেসী দোকানে রোগী দেখার সময় তাকে আটক করা হয়। 

আটক করে থানায় নিয়ে এসে ডাক্তারি সংক্রান্ত যাবতীয় সনদ তাকে দেখাতে বলা হলে তিনি কোনো কিছুই দেখাতে না পারলে তার বিরুদ্ধে প্রতারণা মামলা করে শনিবার সকালে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আটক ওই ভুয়া ডাক্তার শরিফুল ইসলাম পাবনা সদর উপজেলার রাধানগর মহল্লার শফি উদ্দিনের ছেলে।

থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, ভুয়া ডাক্তার শরীফ দীর্ঘদিন নিজেকে একজন এমবিবিএস চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। তিনি চাটমোহর উপজেলার মহেলা বাজারে বিসমিল্লাহ ফার্মেসীতে নিয়মিত রোগী দেখতেন। প্রতারণার বিষয়টি পুলিশ জানতে পেরে শুক্রবার সন্ধ্যায় সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

পরে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে থানায় ডেকে নিয়ে চিকিৎসা সংক্রান্ত যাবতীয় সনদপত্র ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্র দেখাতে বলা হলে উত্তরা প্রিমিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি হসপিটাল থেকে পাস করে বাংলাদেশ কম্বাইন্ড মেডিকেল ডেন্টাল কাউন্সিল থেকে সনদ নিয়ে ২০০৩ ইং সাল থেকে চিকিৎসার ব্যবস্থাপত্র দিয়ে আসছেন। এদিকে তার প্রেসক্রিপসনে এমবিবিএস উল্লেখ করে আসছেন।

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. শরিফুল ইসলাম বলেন, আটককৃত ভুয়া এমবিবিএস ডাক্তারের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। চিকিৎসা সংক্রান্ত ও শিক্ষাগত যোগ্যতার কোনো সাটিফিকেট তিনি দেখাতে পারেননি। তার বিরুদ্ধে প্রতারণা মামলার পরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উপরে