প্রকাশিত : ১৮ মে, ২০১৯ ১৮:২০
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ কৃষি বান্ধব সরকার

গোবিন্দগঞ্জে খাদ্য গুদামে ধান চাল ক্রয়ের উদ্বোধনী অনুষ্টানে

পৌর মেয়র আতাউর রহমান সরকার
ষ্টাফ রিপোর্টার
গোবিন্দগঞ্জে খাদ্য গুদামে ধান চাল ক্রয়ের উদ্বোধনী অনুষ্টানে
গোবিন্দগঞ্জ পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা আতাউর রহমান সরকার বলেছেন, প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। কুষক যাতে তার ফসলের প্রকৃত মূল্য পায় এবং সরকারী ক্রয়কেন্দ্রে সরাসরি যাতে ধান দিতে পারে এ জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ভাবে কাজ করার আহবান জানান এবং সেই সাতে উপরোক্ত বিষয়ে কোন প্রকার অনিয়ম দূর্নীতি সহ্য করা হবে না। 

 

 

 

 

 

 

 

 

 

 

গত ১৮ এপ্রিল শনিবার বেলা ২ টায় গোবিন্দগঞ্জ খাদ্য গুদামে ২০১৯ সালে চলতি বোরো মৌসুমে ধান ও চাল সংগ্রহের শুভ-উদ্বোধন করা কালে মেয়র আতাউর রহমান সরকার উপরোক্ত কথাগুলো বলেছেন।

উপজেলা খাদ্য কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মনের সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনী অনুষ্টানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু, কৃষি অফিসার ছাহেরা বানু, খাদ্য কর্মকর্তা আহাদ আলী, মিল চাতাল মালিক সমিতির নেতা শফিকুল ইসলাম রাজু, আব্দুল ওয়াহাব মন্নু, বাবলু প্রধান প্রমূখ।

অপর দিকে মহিমাগঞ্জ খাদ্য গুদামে সকাল ১১ টায় ধান ও চাল সংগ্রহের শুভ-উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক জননেতা আব্দুল লতিফ প্রধান। এসময় উপস্থিত ছিলেন, জেলা মিল চাতাল মালিক সভাপতি নাজির হোসেন প্রধান, আঃ লীগ নেতা ময়নুল হক সরকার, ইউনিয়নয় আঃ সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, ও সি এল এস ডি কাজী আরজুমানাহার, মিল চাতাল মালিক আবু রায়হান চৌধুরী, কৃষক দুলাল চন্দ্র সাহা, প্রমূখ।

অন্য দিকে কামদিয়া খাদ্য গুদামে বিকাল ৪ টায় ধান ও চাল সংগ্রহের শুভ-উদ্বোধন করেন, কামদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মোশাহেদ হোসেন চৌধুরী বাবলূ। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল আহাদ, ও সি এল এস ডি আবু সাঈদ খন্দকার প্রমূখ।

উল্লেখ্য চলতি মৌসুমে উপজেলার ২ শ ৯১ টি মিল চাতাল মালিকদের মাধ্যমে ১০ হাজার ৭ শ ৯৯ মে: টন সিদ্ধ চাল প্রতি কেজি ৩৬ টাকা দরে ও ১ হাজার ৪২ মে: টন আতপ চাল প্রতি কেজি ৩৫ টাকা দরে ক্রয় করা হবে। এ ছাড়াও সাধারণ কৃষকের স্বার্থকে প্রধান্য দিয়ে সরাসরি প্রান্তিক কৃষকদের নিকট থেকে ৯ শ ২০ মে: টন ধান প্রতি কেজি ২৬ টাকা দরে ক্রয় করা হবে। এ ক্রয় অভিযান আগামী ৩১ শে আগষ্ট পর্যন্ত চলবে। 

উপরে