প্রকাশিত : ১৮ মে, ২০১৯ ২০:১৭

শেরপুরে যুবলীগ ছাত্রলীগের ২২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ॥ আটক ৩

শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ
শেরপুরে যুবলীগ ছাত্রলীগের ২২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ॥ আটক ৩

বগুড়ার শেরপুরের বাগড়া বস্তি এলাকায় মারধর ও ভাংচুরের ঘটনায় শেরপুর থানায় যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ জায়দার হেলাল (৬৮) কে মারধর, ভাংচুর সহ বিভিন্ন অভিযোগ এনে মামলাটি করা হয়। মামলাটি আজ দুপুরে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী ও অজ্ঞাতসহ ২৯ জনের বিরুদ্ধে করা হয়েছে।

ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ জায়দার হেলালের ছেলে শহিদুল ইসলাম বাদী হয়ে এই মামলা দায়ের করেছেন। মামলা সুত্রে জানা যায়, উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া বস্তি এলাকার ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ জায়দার হেলালের ছেলে শহিদুল ইসলামের কাছ থেকে গত ৪ বছর আগে ব্যবসায়িক কাজে একই গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে আনিছুর রহমান ওরফে আনিছ ও রফিকুল ইসলাম ১লাখ টাকা ধার নেয়। দীর্ঘদিন ধরে পাওনাদারদের কাছে শহিদুল টাকা চাইলে নানা তালবাহানা সহ হুমকী-ধামকী দিয়ে আসছে।

এরই এক পর্যায়ে গত ১৭ মে শুক্রবার বেলা ১১টার দিকে শহিদুল পাওনা টাকা চাইলে আনিছ আবারও হুমকী দেয়। এক পর্যায়ে ওইদিন বেলা আড়াইটার দিকে আনিছের নেতৃত্বে শেরপুর শহরের করতোয়া মার্কেটের ছাদে অবস্থানরত যুবলীগ-ছাত্রলীগের কিছু নেতাকর্মীরা বাগড়ার বস্তি এলাকায় ওই শহিদুলে বাড়িতে গিয়ে উল্টো ১লাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা না দেয়ায় তারা শহিদুলকে মারপিট করে।

ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিলেও তাদের উপেক্ষা করেও আবারো শহিদুল ইসলামের ঘর থেকে তার পিতা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ জায়দার হেলাল এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাকেও বেধড়ক মারধর করে। মামলা সুত্রে আরও জানা যায়, শহিদুলের কাছ থেকে ৫০ হাজার টাকা ও তার ছোট ভাইয়ের স্ত্রী রাফিয়ার গলা থেকে ১ ভড়ি ওজনের স্বর্ণের চেইনও ছিনতাই করে দ্রুত পালানোর চেষ্টা করে। এরপর থানা পুলিশের এস আই আতিকুর রহমান ঘটনাস্থল থেকে আলী হাসান, আনিসুর রহমান আনিস ও মো. রফিকুল ইসলামকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর বলেন, এ ঘটনায় প্রচলিত আইনে মামলা গ্রহন করা হয়েছে এবং আটককৃতদের জেলহাজতে প্রেরন করা হয়েছে।

উপরে