প্রকাশিত : ৪ আগস্ট, ২০১৯ ০৮:৩০

কাউনিয়া উপজেলা পরিষদের সাইকেল গ্যারেজ রাতারাতি হয়ে গেল হোটেল

কাউনিয়া (রংপুর) প্রতিনিধিঃ
কাউনিয়া উপজেলা পরিষদের সাইকেল গ্যারেজ রাতারাতি হয়ে গেল হোটেল

কাউনিয়া উপজেলা পরিষদ থেকে মটর সাইকেল ও বাই সাইকেল চুরি রোধে সরকারের বিপুল অংকের রাজস্ব ব্যায়ে উপজেলা ক্যাম্পাসে সাবেক জনতা ব্যাংক এর পার্শে একটি গ্যারেজ নির্মান করা হলেও তা ব্যবহার না করে অজ্ঞাত কারনে হোটেল বানান হয়েছে। ফলে একদিকে যেমন সরকারের রাজস্ব অপচয় হচ্ছে অন্য দিকে উপজেলা পরিষদে আসা মটর সাইকেল ও বাই সাইকেল মালিকরা মটর সাইকেল বাই সাইকেল রাখা নিয়ে বিরমস্বনায় পড়ছে।

সরেজমিনে উপজেলা পরিষদে গিয়ে দেখাগেছে হঠাত করে সাইকেল গ্যারেজটি হোটেলে রুপান্তরিত হয়েছে। টেপামধুপরের মটর সাইকেল মালিক রফিকুল ইসলাম জানান উপজেলা পরিষদে একটি কাজে এসে মটর সাইকেলটি কোথায় রাখবেন তার জায়গা না পেয়ে বাধ্য হয়ে উপজেলা পরিষদের ভিতরে রেখে কাজ শেষ করতে হয়েছে। হোটেলের মালিক পলাশ এর কাছে হোটেল কিভাবে হলো জানতে চাইলে সে জানায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সিএ আকমল হোসেন স্যার এর সাথে আলোচনা করে যেহেতু গ্যারেজটি চালু করা হয়নি পড়ে ছিল তাই গ্যারেজে হোটেল চালুর অনুমতি দিয়েছে। উপজেলা পরিষদের সিএ আকমল হোসেন জানান পলাশ পরিষদে হোটেল করার জন্য আবেদন করলে তা উপজেলা পরিষদ সমন্বয় সভায় আলোচনা করে অব্যবহারিত গ্যারেজে তাকে হোটেল চালুর অনুমতি দেয়া হয়েছে।

কিভাবে গ্যারেজে হোটেল চালু করা হলো উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম এর কাছে জানতে চাইলে তিনি জানান এ বিষয়ে তিনি কিছু জানেন না। কিভাবে গ্যারেজে হোটেল হলো তা তার জানা নাই। উপজেলা চেয়ারম্যান সাহেবের সাথে আলোচনা করে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহন করা হবে। অনেকে মন্তব্য করে বলেছেন সরকারের রাজস্ব এভাবেই নষ্ট হচ্ছে। পরিষদের রাজস্ব আয় বারাতে হলে গ্যারেজটি লিজ দিলেইতো পারতো তা না করে জনগনের অসুবিধা করে এ কাজটি করা ঠিক হয়নি।

উপরে