প্রকাশিত : ৫ আগস্ট, ২০১৯ ১৯:০৫

শ্রেণী কক্ষের ছাদ ফ্যান খুলে পড়ে ২ ছাত্রী গুরুত্বর আহত

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ
শ্রেণী কক্ষের ছাদ ফ্যান খুলে পড়ে ২ ছাত্রী গুরুত্বর আহত

আজ সোমবার বগুড়ার কাহালু উপজেলার নারহট্র ইউনিয়নের নিশিন্তপুর উচ্চ বিদ্যালয়ে শ্রেণী কক্ষের বৈদুতিক ছাদ ফ্যান খুলে পড়ে ১০ম শ্রেণীর ২ ছাত্রী আকতার বানু (১৪) ও রুহি আকতার (১৪) গুরুত্বর আহত হয়েছেন। আহত ২ ছাত্রীকে কাহালু ও দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনার অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ ম্যানেজিং কমিটিকে দায়ী করেছেন এলাকাবাসী, অভিভাবক ও ছাত্র/ছাত্রীরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, ১০ম শ্রেনীর ছাত্রী আকতার বানু ও রুহি আকতার সহ অন্যান্য ছাত্র/ছাত্রীরা সোমবার সকালে শ্রেনীর কক্ষে ক্লাশ শুরু হওয়ার পূর্বে প্রবেশ করেন। সকাল পোনে ১০ টার দিকে শ্রেনীর কক্ষের একটি ছাদ ফ্যান খুলে মাথার উপর পড়লে ১০ম শ্রেনীর ছাত্রী আকতার বানু ও রুহি আকতার গুরুত্বর আহত হন এবং তাদেরকে তাৎক্ষনিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৯ম শ্রেনী ছাত্র সজিব জানান, এর আগেও শ্রেনীর কক্ষের একটি ছাদ ফ্যান খুলে পড়েছিল তবে কেউ আহত হয়নি।

এ সময় অন্যান্য ছাত্র/ছাত্রীরা ক্ষোভের সাথে জানান, বিদ্যালয়ে শ্রেনী কক্ষের প্রতিটি ছাদ ফ্যান গুনা তার দিয়ে নামে মাত্র বেধেঁ চালানো হচ্ছে। হালকা গুনা তার জং ধরে নষ্ট হয়ে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থীরা আহত হয়েছে। এই জন্য তারা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি কর্তৃপক্ষের চরম গাফতলিকে দায়ী করেন। নিশিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আহত ছাত্রীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মীর হবিবর রহমান এর সাথে কথা বলা হলে তিনি গাফতলির বিষয়টি অস্বীকার করে বলেন শ্রেনী কক্ষের প্রতিটি ছাদ ফ্যান ভালো ভাবে লাগানো হবে। এ ব্যাপারে কাহালু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম এর সাথে কথা বলা হলে তিনি বলেন, বিষয়টি সর্ম্পকে আমি অবগত হয়েছি এবং ছাত্রীদের চিকিৎসার খোঁজ খবর নিয়েছি। 

 

উপরে