প্রকাশিত : ১৪ আগস্ট, ২০১৯ ১৯:৫৬

শিক্ষার মানোন্নয়নে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে

-হুইপ আবু সঈদ আল মাহমুদ স্বপন
কালাই(জয়পুরহাট)প্রতিনিধি:
শিক্ষার মানোন্নয়নে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে

কালাইয়ে ইউনির্ভাসিটি স্টুডেন্ট’স এসোসিয়েমন অব কালাই(ইউসাক) এর আয়েজনে  মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় এম ইউ সরকারি উচ্চবিদ্যালয়ের অডিটরিয়ামে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন  বলেন কালাই উপজেলা তথা জয়পুরহাট জেলার শিক্ষার মানোন্নয়নে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে, শিক্ষার্থীদের পিছিয়ে পরার কারন সহ এর সমাধান খুঁজে বের করতে হবে। ঘুস দিয়ে নয় প্রতিযোগীতার মাধ্যমে বিসিএস পরীক্ষায় পাশ করে ভাল ভাল চাকুরী পেতে হতে হবে।

তিনি ইউসাক’র ভূয়সী প্রশংসা করে আগামীতে এইচ এস সি পরীক্ষা পর অত্র এলাকার  গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য কালাইয়ে ভর্তির কোচিং সেন্টার খোলার তাগিদ সহ সার্বিক সহযোগীতার আশ^াস দেন। তাছাড়াও তিনি ইউসাকের শিক্ষা তহবিল গঠনের লক্ষে ব্যক্তিগত ভাবে ১ লক্ষ টাকা অনুদানের ঘোষনা দেন ।

ইউসাক সভাপতি বাকৃবি’র শিক্ষার্থী মোরশেদ আল মাহমুদ মুন্না’র সভাপতিত্বে ও  সাধারন সম্পাদক কুমিল্লা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদুল ইসলাম ও ছাত্রী বিষয়ক সম্পাদক ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আক্তার সাবিহা’র সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে পূর্ব এর প্রধান প্রকৌশলী মো: সুবক্তগীন,বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হেলাল উদ্দিন মোল্ল্যা,উপজেলা নির্বাহী অফিসার আফাজ উদ্দিন ।

অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন জেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাকির হোসেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক সাবেক মেয়র ও ইউসাকের উপদেস্টা তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মস্তাকিম মন্ডল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাবানা আক্তার, ইউসাক’র উপদেস্টা অধ্যক্ষ নাজিম উদ্দিন,অধ্যক্ষ আমিনুল ইসলাম,অধ্যক্ষ শাহজান আলী ও উপাধ্যক্ষ মামুনুর রশীদ,কালাই থানার অফিসার ইনচার্জ তদন্ত, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কতৃক সুপারিশ কৃত ডা;জাহাঙ্গীর হোসেন মিলন,ডা:শারমিন আক্তার জুঁই,ডা: আল আমিন মো: জাকির হোসেন,ডা: শেখ মো:শাহিন রেজা, সহকারি জজ মো: ফারুক হোসেন, বাকৃবি’র প্রভাষক মো: সাদাকাতুল বারী সুমন, ইউসাক’র প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক কৃষি সম্প্রসারন অফিসার মো: মতিয়র রহমান মুন্না, ইউসাকের সাবেক সভাপতি রবিউল ইসলাম রিমন ও সাবেক সাধারন সম্পাদক আব্দুল্ল্রাহ আস সাফি সোহান প্রমূখ ।

অত্র উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে ২০১৯ সালের এস এস সি পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্ত ২৭০ জন, এইচ এস সি-তে জিপি এ -৫ প্রাপ্ত ৩০জন,বিভিন্ন বিম্ববিদ্যালয়ে ভর্তি কৃত-২৫জন, বিসি এস চিকিৎসক ৫ জন, সহকারি জজ ১ জন, বাকৃবি শিক্ষক ১জনসহ বিভিন্ন ক্যাডারে মোট ১৫জন কে সংবর্ধিত করা হয় ।

 

উপরে