প্রকাশিত : ১৬ আগস্ট, ২০১৯ ০১:২৭

জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধায় বগুড়ায় জাতীয় শোক দিবস পালিত

ষ্টাফ রিপোর্টার
জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধায় 
বগুড়ায় জাতীয় শোক দিবস পালিত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধায় বগুড়ায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা-উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করে। 

বগুড়া জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বৃহস্পতিবার সকালে শহরের টেম্পল রোডে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। পরে শোক র‌্যালি বের করা হয়। প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে শোকসভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের উদ্যোগে সকালে জিলা স্কুল মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করা হয়।

পরে শহরে শোক র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের নেতৃত্বে শোক র‌্যালিতে পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মালেক সহ জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রী অংশ নেন।

বগুড়া জেলা প্রশাসন আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, জাতির পিতার উপর প্রমাণ্য চলচ্চিত্র প্রদর্শন, স্বেচ্ছায় রক্তদান, বিশেষ দোয়া এবং কোরআন তেলাওয়ের আয়োজন করে। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্কুল ও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক কর্মসূচির মাধ্যমিক দিবসটি পালন করে।

উপরে