প্রকাশিত : ২৬ আগস্ট, ২০১৯ ০৩:৪৪

ইন্টারনেটের অপব্যবহার রুখতে সকলকে এগিয়ে আসতে হবে

-সহকারী পুলিশ সুপার সাবিনা
গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ
ইন্টারনেটের অপব্যবহার রুখতে সকলকে এগিয়ে আসতে হবে

বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইয়াসমিন বলেছেন, ইন্টারনেটের অপব্যবহার রুখতে পুলিশের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। এই ইন্টারনেট অপব্যবহারকারী ছেলে-মেয়ের অভিভাবকদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে। তিনি বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি সাড়াতে সমাজের সকলকে সচেতন হতে হবে। কেউ যাতে বাল্য বিয়ে না দেয় এজন্য সবাইকে সচেতন নাগরিকের দায়িত্ব পালন করতে হবে। তিনি আরও বলেন, সমাজ থেকে ইভটিজিং ও নারী-শিশু নির্যাতন বন্ধ করতে হবে। এজন্যও সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।

ইতিমধ্যে নির্যাতিত নারী-শিশুদের সহযোগিতার জন্য প্রতিটি থানায় নারী ও শিশু হল্পে ড্রেক্স চালু করা হয়েছে। নির্যাতিতরা এখান থেকে সহযোগিতাও পাচ্ছে। জেলা পুলিশের আয়োজনে ও ইউএনএফপিএ’র সহযোগিতায় গতকাল রবিবার বগুড়া গাবতলীর নেপালতলী ইউপি হলরুমে কমিউনিটি সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান লতিফুল বারী মিন্টু ও গাবতলী মডেল থানার ওসি সেলিম হোসেন এর সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ইউএনএফপিএ’র জেলা প্রতিনিধি তামিমা নাছরিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক ধন্য গোপাল, সদস্য সচিব সাজেদুর রহমান মোহন, নেপালতলী ইউনিয়ন আ’লীগের সভাপতি আহসানউল্লাহ, থানার ওসি (তদন্ত) জাকির হোসেন মোল্লা, ওসি অপারেশন (নিরস্ত্র) আঃ গণি, জেলা ছাত্রলীগের সদস্য মামুনুর রশিদ রয়েল প্রমুখ। এ সময় বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক, ইউপি সদস্যবৃন্দ, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

উপরে