প্রকাশিত : ২৬ আগস্ট, ২০১৯ ২১:১৯

অবৈধ সংসদ বৈধ সংসদ সদস্য আবেদন ১০ কাঠা জমির!

অবৈধ সংসদ বৈধ সংসদ সদস্য আবেদন ১০ কাঠা জমির!
ছবি: সংগৃহীত

চাঁদনী বাজার প্রতিবেদনঃ আমি সংসদে দাঁড়িয়ে এ সরকারের তীব্র সমালোচনা করি, আমি নিজেকে সংসদের একজন সংসদ সদস্য মনে করি। আমি কথায় কথায় উচ্চ স্বরে বলি এ সরকার অবৈধ। আমি বলি এ সরকারকে আমি মানিনা, কিন্তু আমি এই সংসদেরই একজন সংরক্ষিত মহিলা আসনের বিএনপি থেকে মনোনীত একজন সংসদ সদস্য। এতক্ষণ যার কথা আমি আমি করে লিখছি তিনি আর কেউ নন তিনি বিএনপির এমপি রুমিন ফারহানা। সম্প্রতি তিনি ঢাকা পূর্বাচলে ১০ কাঠা একটি প্লটের জন্য আবেদন করেছেন। তিনি বলেছেন তার কোন জমি নেই, তার কোন ব্যবসা নেই। ১০ কাঠা প্লট পেলে সরকারের কাছে চির কৃতজ্ঞ থাকবেন।

বাহ্ কি সুন্দর কথা আমি সরকারের সমালোচনা করবো অবৈধ সরকার হিসেবে, আবার সেই সরকারের কাছে জাতীয় সংসদে একজন সংরক্ষিত মহিলা আসনের বিএনপি থেকে মনোনীত একজন বৈধ সংসদ সদস্য হিসেবে ১০ কাঠা প্লট দাবী করবো! বিএনপির এই সংসদ সদস্যর ১০ কাঠা প্লট চাওয়ার আবেদন ইতিমধ্যে গোটাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। বর্তমানে তার এই আবেদন নিয়ে চলছে তীব্র সমালোচনা এবং আলোচনা। সংসদ সদস্য রুমিন ফারহানা আর সব জাতীয় সংসদ সদস্যদের মতোই সব সুযোগ সুবিধা নিচ্ছেন। এমনকি তিনি আয়কর মুক্ত একটা দামী গাড়ীও আনতে পারবেন।

যিনি সরকারকে অবৈধ বলে চিৎকার করেন তিনি সেই সরকারের কাছ থেকে কোন সুযোগ সুবিধাই হাত ছাড়া করছেন না! এ এক আজব কারবার! আমি খাব সরকারের গান গাইবো সরকার অবৈধ বলে, তাহলে আমার স্বাতন্ত্রটা কি? প্রশ্ন উঠেছে একজন বৈধ সংসদ সদস্য রুমিন ফারহানা, একটি অবৈধ সংসদ এবং পূর্বাচলে ১০ কাঠা প্লটের জন্য আবেদন। যে কথাটি এখানে না বললেই নয় তা হলো যারা সুযোগ সুবিধা নিয়ে আগামী ৫ বছরে আর দশ জন সাধারণ মানুষের চেয়ে অনেক বেশী ভাল থাকবেন তারা চিৎকার করে জানান দেন আমি আছি আবার থেকেও নেই। অর্থাৎ আমার স্বার্থটাই বড় অন্যসব গৌণ। যুগে যুগে এসব রুমিনরা জন্ম নেয় স্বার্থ সিদ্ধি করার জন্য। কিন্তু ওরা জানেনা এদেশের মানুষ এখন সব বোঝে। তাদেরকে বোকা ভাবার কোনই কারণ নেই।

উপরে