প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:১১

জয়পুরহাটে হতদরিদ্র প্রতিবন্ধীদের ভ্রাম্যমান দোকান ঘরসহ ব্যবসায়ী সরঞ্জাম বিতরণ

ব্যুরো করোসপন্ডেন্ট জয়পুরহাট:
জয়পুরহাটে হতদরিদ্র প্রতিবন্ধীদের ভ্রাম্যমান দোকান ঘরসহ ব্যবসায়ী সরঞ্জাম বিতরণ

অসহায় প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে স্বনির্ভরতার লক্ষে ভ্রাম্যমান দোকান ঘরসহ ব্যবসায়ী সরঞ্জাম বিতরণ করেছেন জয়পুরহাট পৌর সভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। রোববার দুপুরে জয়পুরহাট শহরের জিড়ো পয়েন্টে কেন্দ্রীয় মসজিদের সামনে ৫ জন প্রতিবন্ধী ব্যাক্তির মাঝে পৌর মেয়রের নিজ তহবিল হতে ব্যবসায়ীক মালামাল সহ টিনের তৈরী ৫টি ভ্রাম্যমান দোকান ঘর বিতরণ করা হয়।

এ সময় জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম হাক্কানী, পুরানাপৈল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম সৈকত, পৌর কাউন্সিলর ইকবাল হোসেন সাবু, প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাহাঙ্গীর হোসেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ.ই.এম মাসুদ রেজা, সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান মিলন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক রেজা সহ অনেকে উপস্থিত ছিলেন। পরে শহরের জিড়ো পয়েন্টে প্রধান সড়কের দু’পাশে শারিরিক প্রতিবন্ধ সালমা বেগম, আব্দুর রহমান, রেহেনা খাতুন, আক্তার হোসেন ও অসহায় এতিম রিপনকে আনুষ্ঠিক ভাবে ৫টি দোকান ঘর আনুষ্ঠানিক হস্তান্তরের পর আবেগাপ্লুত হয়ে পরেন অসহায় মানুষগুলো।

শুধু টিনের তৈরী এ রকম ক্ষুদ্র ক্ষুদ্র দোকান ঘরই নয়, এ সমস্থ অসহায় মানুষদের জন্য বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে নানামূখি উদ্যোগ গ্রহন করা হয়েছে বলেও জানান মেয়র। সরকার কিংবা কোন একক ব্যাক্তি বা প্রতিষ্ঠানের পক্ষে অসহায় ও দুঃস্থদের জন্য এমন প্রকল্প বাস্তবায়ন বেশ কষ্টকর কলে সমাজের বিত্তবানদের এ কাজে অংশ গ্রহনের জন্য তিনি উদাত্ত আহবান জানান।

 

উপরে