প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ২০:২৪

বগুড়ায় পুলিশের অভিযানে যানবাহনের কাগজপত্র জালিয়তি চক্রের ৫ সদস্য গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় পুলিশের অভিযানে যানবাহনের কাগজপত্র জালিয়তি চক্রের ৫ সদস্য গ্রেফতার

বগুড়ায় মোটরযানের রেজিস্ট্রেশন, ফিটনেস, ট্যাক্স টোকেন, ট্রাফিক পুলিশের কেস স্লিপ, ইন্সুরেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র নকল করে ছাপানোর অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ সদস্যরা। আজ বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহরের সাতমাথা, বাদুড়তলা মোড়ের দেলোয়ার কম্পিউটার ও শাপলা সুপার মার্কেটের টুটুল অফসেট প্রিন্টার্স প্রেসে অভিযান চালিয়ে এই কাগজপত্রগুলো উদ্ধার এবং তাদের গ্রেফতার করে। 

বগুড়া সদর থানা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শাপলা সুপার মার্কেটে ও বাদুড়তলা মোড়ের দেলোয়ার কম্পিউটারে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের হাতে গ্রেফতারকৃতরা হলো- জেলার কাহালু উপজেলার দিপুইল গ্রামের আব্দুল মোত্তালেবের ছেলে দেলোয়ার হোসেন (২৪), একই উপজেলার আড়োলা গ্রামের হযরত আলীর ছেলে শফিকুল ইসলাম (৫২), সদর উপজেলার মধ্য বাঘোপাড়ার নূরুল ইসলামের ছেলে রতন প্রামানিক (৫০), সদরের আশোকোলা গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে আনোয়ার হোসেন সোহাগ (৪০) ও শিবগঞ্জ উপজেলার সুদামপুর গ্রামের মৃত শমসের আলীর ছেলে আব্দুল বাসেদ (৫০)। 

তাদের দেয়া তথ্যমতে থানা পুলিশ সদস্যরা নকল করে তৈরী করা নীলফামারী জেলা ট্রাফিক পুলিশের ৪৫টি, মাদারীপুর জেলার ট্রাফিক পুলিশের ১০ টি মোটরযান আইনের প্রশিকিউশন বইয়ের পাতা, গাড়ীর রেজিস্ট্রেশনের সনদ ৪টি, ফিটনেস সনদ ১৫টি, ট্যাক্স টোকেন ৩টি, একটি ইন্সুরেন্স কোম্পানীর সনদপত্র ৪৫টি ও মানি রিসিপ ৮০টি, বেশকিছু বীমা স্ট্যাম্প, সিরাজগঞ্জ বিআরটিএ অফিসের মোটরযান পরিদর্শকের সিল, ট্রাফিক পুলিশ কর্মকর্তার নামের সীল উদ্ধার করে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান জানান, কম্পিউটারে ডিজাইন করার পর ওই প্রেসে পুলিশ বিভাগের ও মোটরযানের সরকারি কাগজপত্রগুলো ছাপানো হতো। এটি একটি চক্র। এই চক্র দির্ঘদিন ধরে মোটরযানের কাগজপত্রের এই নকলের কারবার করে আসছে। তাদের নামে বগুড়া সদর থানায় মামলা দায়ের হয়েছে। 

উপরে