প্রকাশিত : ১ অক্টোবর, ২০১৯ ২১:৩২

বগুড়ার সার্বিক উন্নয়নে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানালেন এমপি সিরাজ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ার সার্বিক উন্নয়নে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানালেন এমপি সিরাজ

বগুড়ার সার্বিক উন্নয়নে বিএনপি দলীয় সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানালেন। মঙ্গলবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি উন্নয়নের কথা বলেন এবং দলমত নির্বিশেষে সকলকে এক মঞ্চে দাঁড়িয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এক সাথে কাজ করার কথা বলেন।

সংবাদ সম্মেলনে বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ বলেন, দলমত বুঝিনা, চাই বগুড়ার উন্নয়ন। এ জন্য বগুড়াবাসীকে সাথে নিয়ে জনমত গড়ে তোলা হবে এবং সরকারের কাছে এর যৌক্তিকতা তুলে ধরা হবে। শিক্ষা, শিল্প, সাহিত্য, সংস্কৃতি, ব্যবসায়, বাণিজ্য, চিকিৎসাসহ সব ক্ষেত্রেই অগ্রসর। কিন্তু ২০০৬ সালের পর থেকে বগুড়া শহরে দৃশ্যমান তেমন অবকাঠামোগত উন্নয়ন হয়নি।

তাই বগুড়া শহরের উন্নয়নে আন্তর্জাতিক মানের বিমানবন্দর, পাবলিক বিশ^দ্যিালয়, বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ, যানজট নিরসনে শহরের ভিতর থেকে রেল লাইন বাইরে স্থানান্তর, বগুড়া পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীতকরন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল সংযোগ সড়ক, করতোয়া নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ, শহীদ চান্দু ষ্টেডিয়াম উন্নয়ন, চেলোপাড়া ব্রীজ প্রশস্তকরনসহ বেশকিছু উন্নয়ন প্রয়োজন। তিনি বলেন, বগুড়ায় মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষা গ্রহণের সুযোগ থাকলেও উচ্চ শিক্ষার জন্য পাবলিক বিশ^বিদ্যালয় নেই। তাই একটি স্বতন্ত্র পাবলিক বিশ^বিদ্যালয় প্রয়োজন। তিনি বলেন, বগুড়ার সাথে দেশের অন্যান্য জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা সহজ হলেও রেলযোগাযোগ কঠিন। তাই সরকারের গৃহিত বগুড়া টু সিরাজগঞ্জ রেলপথ নির্মাণ এবং শহরের যানজট নিরসনে শহরের ভিতর থেকে রেললাইন স্থানান্তর করে বাইরে নেয়া দরকার। 


তিনি বলেন, ১৮৭৬ সালে প্রতিষ্ঠিত বগুড়া পৌর সভার আয়তন প্রায় ৭০ বর্গকিলোমিটার, জনসংখ্যা প্রায় ৬ লাখ, ওয়ার্ড সংখ্যা ২১টি এবং ভোটার সংখ্যা ২ লাখ ৬৩ হাজার। এখানে অনেক সরকারী ও বেসরকারী অফিস রয়েছে। দেশের সর্ববৃহৎ এ পৌরসভা বিগত বিএনপি সরকারের আমলে বৃহৎ এবং সিটি কর্পোরেশনে উন্নীত হওয়ার যোগ্য হলেও আজো সিটি কর্পোরেশন হয়নি। তাই এটিকে সিটি কর্পোরেশনে উন্নীত করা দরকার। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল বিএনপি সরকারের সময় ৫০০ শয্যার হলেও তা এখন অব্যস্থাপনার কারণে নোংরা হয়ে পড়েছে। এ জন্য সুষ্ঠু ব্যবস্থাপনা দরকার। শহরের চেলোপাড়া ব্রীজটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বর্তমানে ঝুকিপূর্ণ হওয়ায় রিকশা ছাড়া ভারী যানচলাচল বন্ধ রয়েছে। এটা জরুরী ভিত্তিতে মেরামত করা দরকার।


সংবাদ সম্মেলনে উপস্থিত জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাক্তার মকবুল হোসেন, পৌর সভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান বলেন, বিএনপি নেতা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া -৪ আসনের এমপি বিএনপি নেতা মোশারফ হোসেন, বগুড়া বার সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, তোফাজ্জল হোসেন, রেজাউর করিম বাদশা, সাবেক উপজেলা চেয়ারশ্যান আলী আজগর তালুকদার হেনা, আসিফ রব্বানী সানি, ফজলুল বারী তালুকদার বেলাল, জয়নাল আবেদীন চাঁন, খাদেমুল ইসলাম, এবিএম মাজেদুর রহমান জুয়েল, আবু হাসান প্রমুখ। 

উপরে