প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০১৯ ২০:০০

বগুড়া সওজের জায়গায় থাকা ৩৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলো

ষ্টাফ রিপোর্টার
বগুড়া সওজের জায়গায় থাকা ৩৫০টি
অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলো

বগুড়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হলো। সোমবার সকাল সাড়ে ৯ টায় বগুড়া শহরের ফুলবাড়ী এলাকায় সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের সামনে থেকে মাটিডালি বিমান মোড় পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কের পাশে গড়ে ওঠা স্থাপনাগুলো এক্সকেভেটর দিয়ে গুড়িয়ে দেয়া হয়। 

অভিযান পরিচালনাকালে সওজের যুগ্ম সচিব ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী এবং জেলা সওজ’র নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান উপস্থিত ছিলেন।
বগুড়া সড়ক ও জনপথ বিভাগের কার্যলয় সুত্রে জানা যায়, দীর্ঘ দিন একটি প্রভাবশালী মহল সওজ’র রাস্তার পাশে ফুটপাতের উপর জায়গায় দোকান ও হোটেল রেস্তোরা নির্মাণ করে দখল করে রাখে। সোমবার সকাল থেকে শহরের সুবিল এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে মাটিডালী পর্যন্ত উচ্ছেদ করা হয়। 

বগুড়া সওজ’র নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, উচ্ছেদ অভিযানে নেতৃত্ব প্রদান করছেন যুগ্ম সচিব ও সড়ক জনপথের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী। ইতোপূর্বে শহরের সুবিল ব্রীজ থেকে মাটি ডালী পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার জুড়ে রাস্তার দুই পাশ থেকে স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মাইকিং করা হয়েছে। এ ছাড়া সংবাদ পত্রে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তা সত্বেও অবৈধ দখলকারিরা তাদের স্থাপনা সরিয়ে নেয়নি। তিনি বলেন ৩ কিলোমিটার দীর্ঘ রাস্তার পাশের ৩৫০ টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। 
বগুড়া সুবিল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আল রাজী জুয়েল বলেন, 'স্কুলের পাশে অবৈধভাবে স্থাপনাগুলো গড়ে উঠার কারণে শিক্ষার্থীদের যাতায়াতের সময় নানারকম সমস্যা হতো। আজকের এই উচ্ছেদ অভিযানের ফলে শিক্ষার্থীরা নির্বিঘেœ ফুটপাত দিয়ে যাতায়াত করতে পারবে। এছাড়া এলাকাও পরিস্কার পরিচ্ছন্ন থাকবে।

উপরে