প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০১৯ ২০:০৪

বগুড়ায় উচ্চারণ গল্প বলা উপস্থাপনা ছড়া ও কবিতা আবৃত্তির কর্মশালা শেষ হলো

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় উচ্চারণ গল্প বলা উপস্থাপনা ছড়া ও
 কবিতা আবৃত্তির কর্মশালা শেষ হলো

প্রমিত বাংলা উচ্চারণ, গল্প বলা, উপস্থাপনা, ছড়া ও কবিতা আবৃত্তি, সুন্দর বাচন ভঙ্গি এবং শিশুদের কাগজের মহোনীয় শিল্প অরিগামি বিষয়ক তিনদিনের কর্মশালা শেষ হলো। রোববার রাতে জেলা পরিষদ মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে সনদপত্র বিতরণ ছাড়াও বড় ও ছোটদের পৃথক কর্মশালার আয়োজন করা হয়।

১১ থেকে ১৩ অক্টোবর তিনদিন কর্মশালার আয়োজন করে কণ্ঠসাধন আবৃত্তি সংসদ, বগুড়া ও শিশু-কিশোরদের সাংস্কৃতিক সংগঠন ‘বাবুই’। 
এই কর্মশালায় শিশু-কিশোরসহ নানা বয়সী এবং পেশার মানুষের সতস্ফুর্ত অংশগ্রহণে উৎসব মুখোর হয়েছিলো তিনটি দিন।কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দেশবরণ্যে আবৃত্তি প্রশিক্ষক ও বাচিক শিল্পী ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, মীর বরকত, ড. শাহাদাৎ হোসেন নিপু, উপস্থাপক শারমিন লাকী, তামান্না তিথি, নাট্যশিল্পী আব্দুল্লাহ বিপ্লব ও চিত্রশিল্পী অনিক মাহমুদ।সমাপনী দিনে গল্প-কবিতা ও গানের আসরে কবিতা আবৃত্তি করেন দেশ বরেণ্য আবৃত্তি শিল্পী মীর বরকত, ড.শাহাদাৎ হোসেন নিপু, শারমিন লাকী, তামান্না তিথি, শরিফ মজুমদার ও রাকিব জুয়েল। 

সমাপনি ও সনদ বিতর অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বিআইআইটি, বগুড়ার অধ্যক্ষ প্রকৌশলী মোঃ সাহাবুদ্দীন সৈকত, জেলা কালচারাল অফিসার শাহাদাত হোসেন, সংশপ্তক থিয়েটারের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সুজন, কণ্ঠসাধন আবৃত্তি সংসদ এর সভাপতি শরীফ মজুমদার, বাবুই এর পরিচালক রাকিব জুয়েল প্রমুখ। সভাপতিত্ব করেন সংগঠণ দু’টির উপদেষ্টা কথাসাহিত্যিক বজলুল করিম বাহার। বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানের শুরুতে বাবুই এর শিশুরা গান ও ছড়া আবৃত্তি করে। কণ্ঠসাধন আবৃত্তি সংসদের সভাপতি শরিফ মজুমদার ও সাধারন সম্পাদক রাকিব জুয়েল এর আবৃত্তির পর প্রশিক্ষক ও আবৃত্তি শিল্পীরা আবৃত্তি পরিবেশন করেন। এরপর সনদ বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উপরে