প্রকাশিত : ২০ নভেম্বর, ২০১৯ ১৩:২১

লবণের সংকট গুজবের প্রতিবাদে জয়পুরহাটে যুবলীগের সচেতণতা মূলক মোটর সাইকেল র‌্যালী

জয়পুরহাট ব্যুরো:
লবণের সংকট গুজবের প্রতিবাদে জয়পুরহাটে যুবলীগের সচেতণতা মূলক মোটর সাইকেল র‌্যালী

বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে বিভিন্ন সময় নানা প্রকার গুজব রটানো হচ্ছে। অরাজকতা করে বর্তমান সরকার এর ভাবমূর্তি নষ্টসহ জনমনে আতংক সৃষ্টি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানো যেন দৈনন্দিন ঘটনায় পরিণত হয়েছে। দেশের বিভিন্ন শহর, গ্রাম বন্দর ও প্রত্যন্ত অঞ্চলে গুজব যেন কিছুতেই পিছু ছাড়ছেই না, তেমনই এক নতুন গুজর লবণ এর দাম বৃদ্ধি। মঙ্গলবার দুপুরে হঠাৎ ফেসবুকসহ ছোট বড় হাট বাজারে লবণ কেনার উপচে পড়া ভীড় চোখে পড়ে। কারন অনুসন্ধান করে জানা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লবণ এর দাম বৃদ্ধির ঝড় উঠেছে, তাৎক্ষনিক দোকানীরা দাম হাকতে থাকেন নির্ধারিত মূল্যের চেয়ে কয়েকগুন বেশী।

এ গুজবের প্রতিবাদে মঙ্গলবার অর্ধদিবস ব্যাপী জয়পুরহাটে জেলা যুবলীগের সভাপতি প্রভাষক সুমন কুমার সাহা’র নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা মোটর সাইকেল র‌্যালী বের করে জনগণের মাঝে সচেতণতা গড়ে তুলে গুজব থেকে বিরত থাকার অনুরোধ জানান। এ সময় উপস্থিত ছিলেন, জয়পুরহাট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান মিলন, জেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সহ- সভাপতি হাসানুল ইমাম রবিন, সুমন মিয়া, মোখলেছার রহমান ডেভিড, গৌতম মজুমদার বাপন, সাঈদুর রহমান সাঈদ, রেজাউল করিম রেজা, যুগ্ম সম্পাদক মেহেদী হাসান হিটলু, মোস্তফা মেহমুদ তমাল, সাংগঠনিক সম্পাদক চঞ্চল কুমার অধিকারী, শাহাদাৎ হোসেন, জয়পুরহাট সদর উপজেলা যুবলীগের সভাপতি অশোক কুমার ঠাকুর, পাঁচবিবি উপজেলা যুবলীগের সভাপতি মঞ্জুরুল শহীদ মঞ্জু, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মিন্নুর, কালাই উপজেলা যুবলীগের সভাপতি সানোয়ার হোসেন সানা, জয়পুরহাট পৌর যুবলীগের সভাপতি ইজাহারুল ইসলাম ডাবলু, সাধারণ সম্পাদক ওলিউজ্জামান বাপ্পীসহ জেলা, উপজেলা ও পৌর যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

এদিকে ব্যবসায়ীদের অতিরিক্ত দামে লবণ বিক্রির খবর পেয়ে সন্ধ্যায় জেলা ও উপজেলা প্রশাসন বাজার নিয়ন্ত্রনে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে বেশকিছু ব্যাটারী চালিত ভ্যান গাড়িতে লবণ নিয়ে যাওয়ার সময় তা আটক করে থানায় নিয়ে যান এবং প্রতিটি দোকানে পূর্বে নির্ধারিত মূল্যে বিক্রির নির্দেশ দেন। এসময় বেশ কিছু দোকানে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড করা হয়েছে বলেও জানা যায়। 

 

উপরে