প্রকাশিত : ২১ নভেম্বর, ২০১৯ ১৯:১৬

মাদক, দূর্নীতি ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করতে চাই।

-খাদ্যমন্ত্রী
নওগাঁ প্রতিনিধি:
মাদক, দূর্নীতি ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করতে চাই।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, প্রধান মন্ত্রীর নির্বাচনী ইস্তেহারে জোর দিয়েছিলেন, দূর্নীতিমুক্ত সমাজ গড়তে হলে জঙ্গীবাদ, মাদক ও ভেজাল খাদ্যের উপর জিরো টলারেন্স। শুধু মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স শুধু নয় ঘোষনার জন্য এই মাদক ধ্বংস করে পুনরায় যুদ্ধ ঘোষনার আমরা নিজেদের মানষিক প্রত্যয় ব্যক্ত করছি। নিজের সংসার নয়, সমাজ থেকে আরম্ভ করে, দেশকে ধ্বংশ করে। আর সেটার বিরুদ্ধে বিজিবির অভিযান, সরকারের অভিযান, সরকারের দৃঢ় প্রত্যয়।

তিনি বলেন, দেশের গরীব মানুষকে কৌশলে আস্তে আস্তে টেনে নিয়ে গিয়ে এই দেশ ও সমাজকে ধ্বংশ করার অপকৌশলে যারা লিপ্ত রয়েছেন, তাদের প্রতি বার বার নির্দেশ দিয়েছি। মাদক যে সেবন করবে, যে ব্যবসা করবে, তাদের পক্ষে যদি কোন রাজনৈতিক নেতা সুপারিশ করে তাদেরকেও আসামী করে সোপর্দ করতে হবে। তিনি নওগাঁ জেলা মাদকমুক্ত হবে। পাশাপাশি এই জেলাকে মডেল করে সারা বাংলাদেশ একেবারে মাদকমুক্ত হবে, মাদক, দূর্নীতি ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করতে চাই।

মন্ত্রী বলেন, এটা শুধু বিজিবি ও পুলিশের দায়িত্ব নয়। তারা মাদক প্রতিরোধ করেই যাবে। আর আমরা সমাজে বসে, মাদক ব্যবসা করব। এটা হতে পারে না। মাদকের ব্যবসা যদি করেন, এই ব্যবসা ছেড়ে দেন। খেয়ে থাকলে খাওয়া ছেড়ে দেন। শুধু তাই না গর্জে উঠুক সমাজ। প্রধান মন্ত্রী শেখ হাসিনা যেভাবে কাজ করে যাচ্ছেন। আমি মনে করি বাংলাদেশটা উন্নয়নের রোল মডেল হয়েছে। শুধুমাত্র রাস্তাঘাট আর বিদুতের রোল মডেল হলেই হবে না। মানুষকে উন্নয়নের রোল মডেল হতে হলে মানুষিক সচেতনতা বাড়াতে হবে। এই মাদকের ও বাল্য বিয়ের বিরুদ্ধে গর্জে উঠার আহবান জানান তিনি।

বৃহষ্পতিবার বেলা সাড়ে ১২টায় নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র প্যারেড গ্রাউন্ডে ১৪ বিজিবি ও ১৬ বিজিবি কর্ত্তৃক বিভিন্ন সময়ে আটককৃত মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথাগুলো বলেন। বিজিবি রাজশাহী’র সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল আরিফুল ইসলাম পিএসসি, নওগাঁ ব্যাটালিয়ন ১৪ বিজিবি পত্নীতলার অধিনায়ক লেঃ কর্নেল জাহিদ হাসান পিবিজিএম এবং নওগাঁ’র অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন, জেলা মাদকদ্রব্যের সহকারী পরিচালক দিদারুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে নওগাঁস্থ ১৬ বিজিবি ও পতœীতলাস্থ ১৪ বিজিবি কর্ত্তৃক বিভিন্ন সময়ে আটককৃত মাদকদ্রব্য ধ্বংস করা হয়।  এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ভারতীয় ফেনসিডিল, ভারতীয় মদ, চোলাই মদ, ভারতীয় গাঁজা, ইয়াবা, হেরোইন, ট্যাপেট্টা ট্যাবলেট এবং  নেশার ইনজেকশন। ধ্বংসকৃত মালামালের মুল্য সাড়ে ৭৭ লক্ষ টাকা।

 

উপরে