প্রকাশিত : ৫ ডিসেম্বর, ২০১৯ ২২:৩৫

পুলিশ জনতা জনতাই পুলিশ, তার উত্তম দৃষ্টান্ত শেরপুর থানা পুলিশ

-এমপি হাবিব।
শুভ কুন্ডু, শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ
পুলিশ জনতা জনতাই পুলিশ, তার উত্তম দৃষ্টান্ত শেরপুর থানা পুলিশ

এই প্রথম কোনো থানা পুলিশের উদ্যোগে খেলার মাঠ সংস্কার কাজ সম্পন্ন হতে চলেছে। আর এই মহতি উদ্যোগ গ্রহন করেছেন শেরপুর থানা-পুলিশ। বগুড়ার শেরপুর সরকারী ডি,জে হাইস্কুল খেলার মাঠ একটি ঐতিহ্যবাহী ও দির্ঘদিনের পুরাতন খেলার মাঠ। এই খেলার মাঠটি দির্ঘদিন যাবৎ সঠিক পরিচর্যা ও সংস্কারের অভাবে খেলাধুলার অযোগ্য হয়ে পরেছিল। এর আগে বিভিন্ন পত্র পত্রিকায় এই মাঠের অচল অবস্থার কথা প্রকাশ হয়েছে। সর্বশেষে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: হুমায়ুন কবির ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: বুলবুল ইসলাম এই মাঠের সংস্কার কাজ করার উদ্যোগ নেন। এর পরে স্থানীয় সাংসদের দিকনির্দেশনায় সংস্কার কাজ শুরু করেন। বহুদিনের পুরাতন শেরপুরের ঐত্যিহ্যবাহী এই ডিজে হাইস্কুল খেলার মাঠ সংস্কার কাজ শুরু করায় শেরপুরের ক্রিড়াপ্রিয় ও সর্বস্তরের জনগন খুবই আনন্দিত এই মাঠের পরিবেশ ফিরে আসায়।
গতকাল ৫ ডিসেম্বর বিকালে মাঠের সংস্কার কাজ চলাকালীন সময়ে মাঠটি পরিদর্শন করেন সাংসদ হাবিবর রহমান।

পরিদর্শন শেষে তিনি বলেন, পুলিশ যে জনগনের বন্ধু হয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে তার উত্তম দৃষ্টান্ত শেরপুর থানার হুমায়ুন কবির ও বুলবুল ইসলাম। তাদের এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানান তিনি। এসময় সাংসদ হাবিবর রহমান আরও বলেন, মাঠ সংস্কার হলে বিভিন্ন ধরনের খালার সাথে যুক্ত থাকলে ছেলেরা নেশা ও ইভটিজিং থেকে দুরে থাকবে বলে আমি বিশ^াস করি। মাঠ পরিদর্শনের সময় সাংসদ হাবিবব রহমানের সাথে আরও উপস্থিত ছিলেন, শেরপুর শহর আওয়ামী লীগের সভাপতি মো: মকবুল হোসেন, শেরপুর পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকন, দলিল লেখক সমিতির সভাপতি এসএম ফেরদৌসসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, স্থানিয় জনসাধারন ও গনমাধ্যম কর্মীরা।

সর্বশেষে মাঠ সংস্কারের উদ্যোগের ব্যাপারে বিভিন্ন পর্যায়ের জনসাধারন ও নেতাকর্মীদের উপস্থিতিতে গনমাধ্যম কর্মীদের প্রশ্নের উত্তরে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: হুমায়ুন কবির ও তদন্ত কর্মকর্তা মো: বুলবুল ইসলাম বলেন, শেরপুরের ঐতিহ্যবাহী এই ডিজে, হাইস্কুল খেলার মাঠ দির্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় প্রায় খেলাধুলা বন্ধ হয়ে যাচ্ছিল। তাই বিষয়টি নিয়ে পরবর্তীতে এমপি মহাদয়ের সাথে আলোচনা করলে তিনি বলেন, যদিও পৌরসভার আওতায় এই মাঠ তবুও সকলের সহযোগিতায় ভাল একটা কাজ করা যেতেই পারে। তারপরে এমপি সাহেবের নির্দেশনায় সকলের সহযোগিতায় আমরা এই কাজের উদ্যোগ গ্রহন করি এবং এই ধরনের উন্নয়ন মূলক কাজ ভবিষ্যতেও করার চেষ্টা করব।

 

উপরে