প্রকাশিত : ২০ মার্চ, ২০২০ ০৩:৩৮

সারিয়াকান্দিতে নির্বাচনী ধাওয়া পাল্টা ধাওয়া বিএনপির ২০৪ জন নেতাকর্মীর নামে মামলা

ষ্টাফ রিপোর্টার
সারিয়াকান্দিতে নির্বাচনী ধাওয়া পাল্টা ধাওয়া বিএনপির ২০৪ জন নেতাকর্মীর নামে মামলা

বগুড়ার সারিয়াকান্দিতে উপ নির্বাচনের প্রচার প্রচারনী নিয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে বিএনপির ৫৪ জন নেতাকর্মীসহ অজ্ঞাত নামা আরো ১৫০ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের খোর্দ্দবলাইল এর সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল হাসান বাবুল বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় থানা পুলিশ রুবেল মিয়া নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। 

গত বুধবার বগুড়া-১ আসরে উপ নির্বাচনের প্রচারনা করতে গিয়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে। এই ঘটনায় বৃহস্পতিবার থানায় মামলা দায়ের করা হয়। 
বগুড়ার সারিয়াকান্দি থানার ওসি আল আমিন জানান, বুধবারে চান্দিনা নোয়ারপাড়া, তাজুরপাড়া গ্রামে দু’পক্ষের হামলায় আওয়ামী লীগের পক্ষ থেকে মামলা দায়ের হয়েছে। এই মামলায় এজনকে গ্রেফতার করা হয়েছে। আরো অভিযান চলছে। 
এদিকে গত বুধবার বগুড়ার সারিয়াকান্দিতে নৌকার নির্বাচনী প্রচারনায় হামলা করে  আ’লীগ নেতাকর্মীদের আহত করার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার সকালে স্থানীয় পাবলিক ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি অভিযোগ করে বলেন, গত বুধবার চান্দিনা নোয়ারপাড়া ও তাজুরপাড়া গ্রামে আ’লীগের নেতাকর্মীরা সাহাদারা মান্নানের পক্ষে“নৌকা” প্রতীকে ভোট চাইতে গেলে বিএনপির সমর্থকরা অতর্কিত হামলা চালায়। এতে খোর্দ্দবলাইল সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  রবিউল হাসান বাবুল ও আওয়ামী লীগ কর্মী কে.এম আজিজুল কবির রিপকে গুরুতর আহত করে নিজেদের গাড়ী  নিজেরাই ভাঙচুর করে পালিয়ে যায়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, সহসভাপতি মমতাজুর রহমান,বগুড়া জেলা আওয়ামী লীগ নেতা আনিছুজ্জামান মিন্টু,  উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউনুছ আলী , উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান লিমন,ছাত্রলীগের সভাপতি সোহান সাগর, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দুলাল প্রমূখ । আগামী ২৯ মার্চ বগুড়া-১ আসনের উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

উপরে