প্রকাশিত : ২০ মার্চ, ২০২০ ০৪:০৬

ধুনটে সরকারি নির্দেশ অমান্য করায় বিদেশ ফেরত যুবকের ৫ হাজার টাকা জরিমানা

ধুনট (বগুড়া) প্রতিনিধি:
ধুনটে সরকারি নির্দেশ অমান্য করায় বিদেশ
ফেরত যুবকের ৫ হাজার টাকা জরিমানা

বগুড়ার ধুনটে সরকারি নির্দেশ অমান্য করায় বিপ্লব হোসেন (৩৪) নামে এক বিদেশ ফেরত এক যুকককে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিপ্লব হোসেন উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের মবুয়াখালী গ্রামের আশরাফ আলীর ছেলে। সে বিদেশ দেশে ফিরে হোম কোয়ারেন্টিনে না থেকে বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করছি। বৃহস্পতিবার দুপুরে সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা তাকে এ জরিমানা করেন।

জানা যায়, বিপ্লব হোসেন দীর্ঘ ১০ বছর যাবত মালোয়েশিয়ার একটি কোম্পানীতে কর্মরত রয়েছে। গত ১৩ মার্চ মালোয়েশিয়া থেকে সে বাড়ি ফেরে আসে। করোনাভাইরাস সতর্কতায় তাকে নিজবাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য সরকারিভাবে নির্দেশ দেয়া হয়। কিন্তু সে ওই নির্দেশনা অমান্য করে বাড়ি ফিরে হাট-বাজার সহ আত্বীয় স্বজনদের বাড়িতে ঘোরাফেরা করে আসছিল।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করে জানান, করোনাভাইরাস সতর্কতায় বিদেশ ফেরৎ ব্যক্তিদের নিজ বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার সরকারিভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু বিল্পব হোসেন সরকারি নির্দেশনা অমান্য করে বাহিরে ঘোরাফেরা করছি। তাই সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং তার হোম কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করা হয়েছে। 

উপরে