প্রকাশিত : ২১ মার্চ, ২০২০ ০২:৪০

করোনা ভাইরাস প্রতিরোধে সাপাহারে সাংবাদিকদের সাথে নির্বাহী অফিসারের মতবিনিময়

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
করোনা ভাইরাস প্রতিরোধে
সাপাহারে সাংবাদিকদের সাথে নির্বাহী অফিসারের মতবিনিময়

দেশের ভয়াবহ পরিস্থিতি নোবেল করোনা ভাইরাস থেকে পরিত্রান পেতে সাংবাদিকদের সাথে এক গন সচেতনতামূলক আলোচনা সভা গত বৃহস্পতিবার বিকেল ৫টায় সাপাহার উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: রুহুল আমিন বলেন যে, বিশ্বের প্রায় সকল দেশের মত বাংলাদেশ ও অত্যান্ত ঝুঁকির মধ্যে রয়েছে। এই ঘাতক ব্যাধী থেকে পরিত্রান পেতে হলে আমাদেরকে সর্বদা সতর্ক থাকতে হবে। কখনও কোন জায়গায় জনসমাগম ঘটানো যাবেনা। সবসময় পরিস্কার পরিচ্ছন্ন অবস্থায় থাকতে হবে। দিনে অন্তত: ১৫/২০বার উভয় হাত পরিস্কার করে ধৌত করতে হবে প্রয়োজনে প্রতিদিন পরিহিত পোষাক পরিবর্তন করে পরতে হবে। আক্রান্ত ব্যক্তি ও চিকিৎসককে অবশ্যই মুখে মাস্ক পরতে হবে।

আতঙ্কিত হওয়ার কিছুই নেই সাধারণ হাঁচি কাশি, সর্দ্দি জ্বর হলে হাসপাতালে না এসে চিকিৎসকের মোবাইল নম্বারে যোগাযোগ করতে হবে প্রয়োজনে চিকিৎসক আপনাদের নিকট যাবে। নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী বলেন যে চিকিৎসকের দেয়া উপদেশগুলি আমরা সর্বদা মান্য করে চলব। এছাড়া এই ভাইরাস প্রতিরোধে ও করণীয় সম্পর্কে উপজেলায় একটি মনিটরিং সেল খোলা হয়োছে। কোথাও কোন সমস্যার সংবাদ পেলে সর্বপ্রথম ওই সেলে যোগাযোগ করতে হবে। এজন্য মনিটরিং সেল সহ বেশ কয়েকজন চিকিৎসকের নম্বারও ওই সেলে রয়েছে।

বিশেষ করে বিদেশ থেকে কোন গ্রামের কোন ব্যক্তি ফিরে এলে এই সংবাদ অবশ্যই জানাতে হবে এমনকি রাজধানী ঢাকা শহর থেকে কোন আগন্তক এলে তার বিষয়েও খোঁজ খবর রাখতে হবে। সভায় এই মেসেজ গুলি ছড়িয়ে দিতে ও সর্বদা সতর্ক থাকতে স্থানীয় গনমাধ্যমকর্মীদের প্রতি তিনি আহব্বান জানান। বর্তমানে এই রোগীর জন্য সাপাহার সরকারী বালিকা বিদ্যালয়ে আইসুলেশন ক্যাম্প স্থাপন করা হয়েছে মনিটরিং সেলের নম্বারগুলি নিম্নরুপ।
উপজেলা নির্বাহী অফিস:
গোবিন্দ মোহন সরকার-০১৭১৫-১৮১৪৯৯
আফজাল হোসেন -০১৭২১-৮৮৪১২২
রফিকুল ইসলাম অফিস সহকারী-০১৭৫৫-২২৯০১৯
জরুরী প্রয়োজনে:
উপজেলা নির্বাহী অফিসার-০১৭৩০-৪৬০০১১
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা:-০১৮১৭-৭৫১৭৬৩
অফিসার ইনচার্জ (ওসি) ০১৭১৩-৩৭৩৮৪৫
ইমারজেন্সী ডাক্তারগন:০১৭৩০-৩২৪৬৭৭ অথবা ০১৭১৬-৩৩২৬১৩

 

উপরে