প্রকাশিত : ২৩ মার্চ, ২০২০ ২৩:২৭

বগুড়ায় দ্রব্যমুল্য বৃদ্ধিতে জরিমানা

করোনা থেকে সচেতনতায় র‌্যাবের প্রচারাভিযান
ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় দ্রব্যমুল্য বৃদ্ধিতে জরিমানা

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। র‌্যাব-১২, বগুড়া ক্যাম্প ও জেলা প্রশাসন থেকে সোমবার বগুড়া শহরের বিভিন্ন এলাকায় এই অভিযান চালিয়ে জরিমানা দণ্ড প্রদান করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাসরিন আক্তার এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। সহযোগিতা করেন র‌্যাব-১২ স্পেশাল কোম্পানী কমান্ডার ভারপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার রওশন আলী। 

বগুড়ায় র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা করোনা ভাইরাস থেকে সচেতন থাকতে প্রচার প্রচারনা চালিয়েছে। সোমবার সন্ধ্যায় বগুড়া শহরের সাতমাথায় জনসমাবেশ, জনসমাগম, সভা, সেমিনার, কোচিং বন্ধ রাখা, মাস্ক ব্যবহার করা, সাবান দিয়ে ঘনঘন হাত ধোয়ার বিষয়ে প্রচার করেন। বগুড়া শহরের বিভিন্ন এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে ও  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ভঙ্গের অপরাধে তিনজনের জরিমানা আদায় করে। 

মোঃ আঃ রশিদ (৫৬) এর ২ হাজার, বাদল শেখ (৪৮) এর ৩ হাজার, মোঃ রবিউল ইসলাম (২৮) এর ১০ হাজার টাকা জরিমানা দণ্ড প্রদান করা হয়। এছাড়া করোনা ভাইরাস সংক্রমনের বিস্তার রোধে জনসাধারণের মধ্যে বিভিন্ন সচেতনামূলক কার্যক্রম আতঙ্ক নয় সচেতন হন, জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে বের হওয়া থেকে নিরুৎসাহিত করন, বাহিরে বের হলে মাস্ক ব্যবহার করা, বারবার সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড ভাল করে হাত ধৌত করা, হাঁচি, কাশি, সংযত হয়ে দেওয়া, যেখানে সেখানে থুতু ফেলা থেকে বিরত রাখার বিষয়ে প্রয়োনজীয় দিক নির্দেশনা প্রদান করা হয়। করোনা ভাইরাসের সংক্রমন রোধে র‌্যাবের এ ধরনের কার্যক্রম চলমান আছে এবং ভবিষ্যতেও তা অব্যবহত থাকবে।

উপরে