প্রকাশিত : ২৫ মার্চ, ২০২০ ১৯:৩৪

ফুলবাড়ীতে করোনা ভাইরাস প্রতিশোধক স্প্রে উদ্বোধনে পৌর মেয়রের শোডাউন ॥

শহীদুল ইসলাম,ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি;
ফুলবাড়ীতে করোনা ভাইরাস প্রতিশোধক স্প্রে উদ্বোধনে পৌর মেয়রের শোডাউন ॥

দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা ভাইরাস মোকাবেলায় পৌর শহরে জীবানু নাশক স্প্রে কার্য্যক্রম উদ্বোধন করতে শতাধিক জনগনের শোডাউন দিয়েছেন পৌর মেয়র মুরতুজা সরকার মানিক।আজ (২৫মার্চ) বুধবার বেলা ১২টায় স্থানীয় পৌর শহরের নিমতলা মোড়ে এই জীবাণু নাশক স্প্রের কার্য্যক্রম উদ্বোধন করা হয়। প্রত্যক্ষদর্শীরা বলেন,যে সময় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় একাধিক ব্যক্তির একসঙ্গে চলা-ফেরার উপর নিশেধাজ্ঞা আরোপ করা হচ্ছে,সেই সময় পৌর মেয়র অর্ধ-শতাধিক লোকবল নিয়ে এই গণ-জমায়েত করছেন।

এতে তার নিকট জনসচেতনা বিষয়ে কি শিক্ষা পাচ্ছেন বলে প্রশ্ন তুলেন পৌরবাসীরা। পৌরসভা সুত্রে জানাগেছে, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতার লক্ষ্যে ফুলবাড়ী পৌরসভার উদ্যোগে ৯টি ওয়ার্ডের নাগরিকদের বাড়ি বাড়ি সচেতনতামূলক লিফলেট বিতরণ,৯টি ওয়ার্ডে জীবাণু নাশক স্প্রে,১২টি গুরুত্বপূর্ণ স্থানে হাত পরিষ্কারের জন্য বেসিন,মাইকিং ও তিন হাজার মার্কস বিতরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কিন্তু  তা না করে পৌর মেয়র জনগুরুত্বপূর্ণ স্থানে লোকবল জমায়েত করে কাউন্সিলদের নিয়ে ফটোসেশন দিতেই বেশী ব্যস্ত হয়ে পড়েছেন। পৌর শহরের বিভিন্ন মহল নাম প্রকাশ না করার শর্তে বলেন,পৌর শহরের প্রত্যেকটি জায়গায় ময়লা আর্বজনার স্তুপ জমে আছে,পরিছন্ন কর্মীরা কোন ড্রেন নিয়মিত পরিষ্কার করেনা এসবদিকে কোন নজর নেই মেয়রের।

কিন্তু করোনা ইস্যুকে কেন্দ্র করে সামনে নির্বাচন তাই লোক দেখানো জীবাণু নাশক স্প্রে ছিটানোর নামে ভোট বানিজ্য করছেন মেয়র। এবিষয়ে পৌর মেয়র মানিক সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ঠা করেও না পাওয়া গেলে প্যানেল মেয়র মামুনুর রশীদ চৌধুরীর সাথে কথা বললে তিনি জানান,জনসচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে পৌর কর্তৃপক্ষ জীবাণু নাশক স্প্রের উদ্বোধন করেছে। অতিরিক্ত জমায়েত এর ব্যাপারে তিনি বলেন,সরকারের নির্দেশনার বাইরে যাবার কোন সুযোগ নেই,এটি অবশ্যই অন্যায়। তবে মেয়র মহোদয় কোন জায়গায় উপস্থিত হতে বললে আমাদের উপায় থাকেনা।  

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে