প্রকাশিত : ২৭ মার্চ, ২০২০ ০২:২৫

বগুড়ায় ওরশ মাহফিলে দুই পুলিশকে মারপিট পৌনে দুশ’ জনের বিরুদ্ধে মামলা গ্রেফতার ২২

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ওরশ মাহফিলে দুই পুলিশকে মারপিট
পৌনে দুশ’ জনের বিরুদ্ধে মামলা গ্রেফতার ২২

বগুড়া শহরের গোয়ালগাড়ীতে পীরের ওরশ মাহফিল আয়োজন নিষেধ করতে গিয়ে দুই পুলিশ কর্মকর্তাকে পিটিয়ে আহত করেছে পীর ভক্তরা। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে দুই পুলিশ সদস্যকে উদ্ধার করেছে। এঘটনায় পুলিশের উপর মারপিটের ঘটনায় ২৪ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। এদিকে আটক ২২ জনকে বৃহস্পতিবার দুপুরে বগুড়ার আদালতে প্রেরণ করা হয়। 

বগুড়া সদর থানা পুলিশ কর্মকর্তারা জানান, বগুড়া শহরের গোয়ালগাড়ির প্রয়াত ভাষা সৈনিক গাজিউল হকের বাবা পীর সিরাজুল হক চিশতির ওফাত বা মৃত্যু বার্ষিকীতে প্রতি বছরের ২৫ মার্চ ভক্তরা বাড়িতে থাকা মাজারের পাশে ওরশ মাহফিল আয়োজন করে থাকে। ওরশে বুধবার ২৫ মার্চ বিপুল সংখ্যক নারী ও পুরুষ ভক্তের সমাবেশ হয়ে থাকে। করোনা ভাইরাসের কারণে যে কোন জনসমাগম নিষেধ থাকার পরও এ আয়োজন করায় পুলিশ দু’দফা নিষেধ করে যায়। এরপরও ভক্তরা অবস্থান করায় রাত সাড়ে ৯টার দিকে উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নান্নু খান ও এএসআই জাহিদুল ইসলাম আসেন।

আবারো অনুষ্ঠান করতে নিষেধ করায় ভক্তরা দরজা বন্ধ করে দুই পুলিশ কর্মকর্তাকে বেদম মারপিট করেন। খবর পেয়ে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী নেতৃত্বে সদর থানার ওসি এসএম বদিউজ্জামান বিপুল সংখ্যক ফোর্স নিয়ে সেখানে অভিযান পরিচালনা করেন। অভিযানে পুলিশের উপর হামলা ও সরকারি আদেশ অমান্য করায় ঘটনাস্থল থেকে ২২জনকে আটক করে থানায় নেয়া হয়। বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রেজা জানান, সরকারী কাজে বাধা প্রদান এবং পুলিশকে মারপিটের ঘটনায় এস আই আব্দুল গফুর বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনের নামে সদর থানায় রাতেই মামলা দায়ের করেন। আটকদের আদালতে প্রেরণ করা হয়েছে। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে