প্রকাশিত : ২৮ মার্চ, ২০২০ ১৮:৪১

বগুড়ায় করোনায় কর্মহীন মানুষদের মাঝে বিনামূল্যে ১০ কেজি চাল বিতরণ শুরু

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় করোনায় কর্মহীন মানুষদের মাঝে 
বিনামূল্যে ১০ কেজি চাল বিতরণ শুরু

বগুড়ায় করোনার কারণে কাজে যেতে না পারা নিম্ন আয়ের লোকদের ১০ কেজি করে বিনা মূল্যে চাল ও নগদ ৫০০ টাকা বিতরণ শুরু করেছে বগুড়া জেলা প্রশাসন। কুলি, মজুর, হোটেল শ্রমিক, রাস্তার পাশে ক্ষুদে ব্যবসায়ী, কাজের বুয়া, বেকার, তথা কর্মজীবী নিম্ন আয়ের মানুষদের মাঝে এই চাল বিতরণ করা হবে। 

স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে নিম্ন আয়োর মানুষের তালিকা থেকে এই চাল বিতরণ করা হবে। প্রতিটি উপজেলায় এই চাল বিতরণের মনিটরিং করবেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা। সব মিলিয়ে জেলায় ২৮৯ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। ইতিমধ্যে এই চাল প্রদান করা হচ্ছে। বগুড়া জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা আজাহার আলী মন্ডল জানান, জেলার ১০৮ ইউনিয়নের ১১ টি পৌরসভায় ২৮৯ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। প্রতি ইউনিয়নে ২ টন এবং বগুড়া সদরের ১০ টন ও বাকী ১১ পৌরসভায় ৫ টন করে বরাদ্দ রয়েছে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে ১০ হাজার করে মোট ১০ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

প্রতি জনকে ৫শ টাকার প্যাকেজ করে খাবার দেয়ার কথা বলা হয়েছে। মোট ২৮ হাজার ১শ জনকে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে। তিনি আরো জানান কুলি, মজুর, হোটেল শ্রমিক, রাস্তার পাশে ক্ষুদে ব্যবসায়ী, কাজের বুয়া, তথা কর্মজীবী নিম্ন আয়ের লোকদের বিতরণ জন্য প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলা হয়েছে। বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ  জানান, শনিবার শিবগঞ্জ পৌর এলাকায় বিতরণ করার মাধ্যমে বিনা মূল্যে চাল দেওয়ার কর্মসূচী শুরু করা হয়েছে। প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা কে দ্রুত বিতরণ এর জন্য বলা হয়েছে। কোন জন সমাবেশ না ঘটিয়ে যথা সম্ভব বাড়ী বাড়ী গিয়ে এসব চাল পৌঁছে দেয়া হবে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে