প্রকাশিত : ২৮ মার্চ, ২০২০ ১৮:৫৮

কাউনিয়া মেডিকেল পুরুষ রোগী শুন্য

করোনা ভাইরাসের প্রভাব
কাউনিয়া (রংপুর) প্রতিনিধি
কাউনিয়া মেডিকেল পুরুষ রোগী শুন্য

বিশ্বব্যাপি করোনা ভাইরাসের প্রভাবে মানুষ আতংকিত। বাংলাদেশ সরকার করোনা মোকাবেলায় মানুষকে সচেতন করতে নানা মূখি পদক্ষেপ গ্রহন করেছে। যে যার অবস্থান থেকে করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করে যাচ্ছে। করোনার প্রভাবে রংপুরের ৫০ শয্যা বিশিষ্ট কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বর্তমানে পুরুষ রোগী শুন্য।
সরেজমিনে গত শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখাগেছে ইনডোরে পুরুষ বেড গুলো রোগী শুন্য। মহিলা বেডে ১জন ডেলিভারী রোগীসহ মাত্র ৪জন রোগী ভর্তি রয়েছে। আউটডোরে তেমন কোন রোগী দেখা যায়নি। ডাক্তারদের কর্তব্যরত অবস্থায় দেখা গেছে। এব্যাপারে জুনিয়ার কনসালটেন্ট (সার্জারী) ডাঃ খন্দকার মমিনুল ইসলাম জানান, মানুষকে সচেতনতার কারনে নর্মাল ডিজিজের রোগীরা মেডিকেলে আসছে কম। এটি ভাল লক্ষণ।

অনেক রোগীকে টেলিফোনে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। জীবনের ঝুকি নিয়ে কাউনিয়া মেডিকেলে ডাক্তাররা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম জানান, উপজেলা পরিষদ থেকে মেডিকেলে সব ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে। করোনার কারনে আতংকিত না হয়ে সচেতন হয়ে সরকারের দিকনির্দেনা মানার জন্য জনগনের প্রতি আহবান জানান তিনি।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে