প্রকাশিত : ২৯ মার্চ, ২০২০ ০৭:৪০

করোনা ভাইরাস প্রতিরোধে গাবতলীতে পুলিশ প্রশাসনের উদ্যোগে জীবাণুনাশক পানি দিয়ে রাস্তা পরিস্কার

গাবতলী (বগুড়া) প্রতিনিধি
করোনা ভাইরাস প্রতিরোধে
গাবতলীতে পুলিশ প্রশাসনের উদ্যোগে
জীবাণুনাশক পানি দিয়ে রাস্তা পরিস্কার

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে বগুড়ার গাবতলী থানা পুলিশের উদ্যোগে ও জেলা পুলিশের সহযোগিতায় গতকাল শনিবার গাবতলী পৌর সদরের বিভিন্ন এলাকায় জল কামান দিয়ে (শক্তিশালী জীবাণুনাশক) ব্লিচিং পানি ছিটিয়ে রাস্তা পরিস্কার করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে গত কয়েকদিন ধরেই উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসনও শক্তিশালী ভূমিকা পালন করে আসছে। সচেতনতামুলক লিফলেট, মাস্ক বিতরণ, মাইকিং ও জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হচ্ছে।

মাঠ পর্যায়ে পুলিশ কঠিন এ্যাকশনে রয়েছে। জনসমাগম দেখলেই তাদেরকে বাড়ী পাঠিয়ে দেয়া হচ্ছে। করোনা ভাইরাসের আক্রমন থেকে বাঁচতে বেশী বেশী করে সাবান অথবা হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধুতে বলা হচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলার মানুষকে সচেতন করতে গাবতলীর ইউএনও রওনক জাহানের নেতৃত্বে উপজেলা প্রশাসন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইয়াসমীনের নেতৃত্বে পুলিশ প্রশাসন মাঠে পর্যায়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়াও উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের ডাক্তারসহ মাঠ পর্যায়ে বিপুল পরিমান কর্মী করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করতে কাজ করছেন। করোনা ভাইরাসকে সামনের রেখে কিছু কিছু অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ালেই ছুটে যাচ্ছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। প্রমাণ পেলেই জরিমানা আদায় করা হচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসনের পাশাপাশি সমাজের সকল সচেতন মানুষকে এগিয়ে আসকে হবে। এ ব্যাপারে ইউএনও মোছাঃ রওনক জাহান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। সেইসাথে পারস্পারিক সহযোগিতার হাত বাঁড়িয়ে দিতে হবে। এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইসয়ামীন ও থানার ওসি সাবের রেজা আহমেদ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে পুলিশ সর্বক্ষণ মাঠে রয়েছে। শুধু করোনা ভাইরাস নয় জাতির যে কোন সমস্যা মোকাবেলায় পুলিশ সবসময় প্রস্তুত আছে। আল্লাহর রহমতে আমরা এ সমস্যা কাটিয়ে উঠবো।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে