প্রকাশিত : ১৫ এপ্রিল, ২০২০ ২২:০৩

জয়পুরহাটে রাস্তায় রাস্তায় ছাত্রলীগের ভ্রাম্যমাণ ফ্রি সবজি বাজার

ব্যুরো প্রধান,জয়পুরহাটঃ
জয়পুরহাটে রাস্তায় রাস্তায়  ছাত্রলীগের ভ্রাম্যমাণ ফ্রি সবজি বাজার

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে থেমে গেছে স্বাভাবিক জনজীবন। জয়পুরহাটে চলছে অঘোষিত লকডাউন। নিজ নিজ গৃহে থাকতে বলা হচ্ছে সবাইকে। ফলে ভোগান্তিতে পড়েছে দিন মজুর ও খেটে খাওয়া মানুষগুলো। এসব অসহায় দরিদ্র মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে জয়পুরহাট জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা। যার যা প্রয়োজন নিয়ে যান এমন ব্যানার নিয়ে ফ্রি সবজি বাজার আয়োজন করেছেন তারা। যেখান থেকে নিম্ন আয়ের মানুষগুলো যার যতটুকু প্রয়োজন বিনামূল্যে নিতে পারবেন। নিজেদের অর্থায়নে বিভিন্ন জায়গা থেকে সবজি সংগ্রহ করে পথে পথে বিতরণ করছেন নেতা-কর্মীরা।

 

বুধবার দুপুরে শহরের বিভিন্ন স্থানে তারা এ সেবা দেন। জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা ও আবু বক্কর সিদ্দিক রেজার  নেতৃত্বে এ কার্যক্রম চালান ছাত্রলীগ নেতা-কর্মীরা।প্রথম দিনে প্রায় ৫০ মন সবজি বিতরণ করা হয়। যতদিন দেশের এমন অবস্থা থাকবে, ততদিন অসহায় মানুষদের এ সেবা প্রদান করবেন বলে জানান তারা।
 
বুলুপাড়া গ্রামের দিন মজুর বিপুল হোসেন বলেন, গত এক সপ্তাহ থেকে কোনও প্রকার কাজ কর্ম নেই ঘরে বসে আছি। আমার ঘরে ছোট ছোট তিন সস্তান তাদের মুখে খাবার তুলে দিতে পারছিনা। বাড়ি থেকে বের হওয়ার পর দেখি শহরের স্টেশন রোডে ফ্রি সবজি বিতরণ করেছে ছাত্রলীগের নেতা কর্মীরা আমি সবজি গুলো নিলাম। এই সময় আমাদের মতো দরিদ্র মানুষগুলোকে সবজীগুলো  দিয়ে উপকার করছে। 
 
জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষকে নিরাপদ রাখার লক্ষ্যে দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। জয়পুরহাটে অঘোষিত লকডাউন চলছে এই কারণে দিন মজুর খেটে খাওয়া মানুষগুলো কাজে যেতে পারছেনা এই সহায় মানুষরা যেন সহায়তা পায়, সেজন্য আমরা জেলা ছাত্রলীগের কর্মীরা রাস্তায় রাস্তায় বিনামূল্যে সবজি বিতরণ করছি।

 সবজি বিতরণের সময় জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাজিদ রাব্বি রাহাত,  জেলা  ছাত্রলীগের সহ সভাপতি ওয়াহিদুজ্জমান রকি, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রকি, রাবি ছাত্রলীগের সহ সভাপতি এহসান মাহফুজ, উপ-প্রচার সম্পাদক জাহিদ হাসান প্রল্লব,পৌর ছাত্রলীগের সহ সভাপতি সোহানুর রহমান সোহান উপস্থিত ছিলেন।জেলা ছাত্রলীগের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জয়পুরহাটের বিশিষ্ট জনেরা। 

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

 

উপরে