প্রকাশিত : ২১ এপ্রিল, ২০২০ ০০:১৬

ভারত ফেরতদের জন্য বগুড়ায় ৩০০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার

ষ্টাফ রিপোর্টার
ভারত ফেরতদের জন্য বগুড়ায় 
৩০০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার

ভারত থেকে বগুড়ায় ফেরত আসাদের জন্য ৩০০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার তৈরী করা হচ্ছে। ইতিমধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য শহরের ফুলবাড়িস্থ সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক ভবনে (পুরাতন ভবন) পরিষ্কার পরিচ্ছন্ন করে সেখানে ৩০০ শয্যা বসানো কাজ শুরু হয়েছে।

বগুড়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ভারতে আটকা পড়া বাংলাদেশীদের আগামী ২৫ এপ্রিল থেকে দেশে ফেরত আনা শুরু হবে। আটকে পড়া বাংলাদেশিদের মধ্যে যারা বগুড়া জেলার বাসিন্দা তাদের সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক ভবন (পুরাতন ভবন) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে। নতুন বিল্ডিংয়ের ১০টিসহ মোট ১৪টি কক্ষকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে গড়ে তোলার কাজ চলছে। কোয়ারেন্টাইনে থাকাকালে তাদের রান্নার জন্য ব্যবস্থাও করা হচ্ছে।

মূলত ভারতে আটকে পড়া বাংলাদেশিদের জন্যই সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক ভবনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে গড়ে তোলা হচ্ছে। ভারতে ‘আটকেপড়া লোকজনদের যেদিন আনা হবে সেদিন থেকেই এটির কার্যক্রম শুরু হবে। তবে ঠিক কবে তাদের আনা হসে সেটি এখনও আমাদের জানানো হয়নি। 

বগুড়া সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক শাখা সুত্রে জানা যায়, বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস থেকে শয্যা দেয়া হবে। কিছু ইতিমধ্যে এসেছে। বাকিগুলো হয়তো দু’একদিনের মধ্যে এসে পৌঁছাবে। শহরে দায়িত্বরত সেনা সদস্যরা বর্তমানে কলেজের উচ্চ মাধ্যমিক ভবনের নতুন বিল্ডিংয়ের কয়েকটি কক্ষকে রিফ্রেসমেন্টের জন্য ব্যবহার করছেন। কোয়ারেন্টাইন সেন্টারটির সার্বিক দেখভাল তারাই করবেন বলে জানানো হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে