প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২০ ১৯:৫০

করোনা দুর্যোগে বগুড়ায় প্রতিদিন কুকুরকে খাওয়াচ্ছে ৩ তরুণ সেচ্ছাসেবী

ষ্টাফ রিপোর্টার
করোনা দুর্যোগে বগুড়ায় প্রতিদিন কুকুরকে 
খাওয়াচ্ছে ৩ তরুণ সেচ্ছাসেবী
করোনাদুর্যোগে বগুড়ায় চলমান কার্যক্রম হিসেবে শুক্রবার দুপুরে পূর্ব বগুড়ার বিভিন্ন এলাকায় কুকুরসহ অন্যান্য প্রাণীদের খাবার খাওয়ান পূজা উদযাপন পরিষদ পৌর কমিটির তরুণ সেচ্ছাসেবীরা।

করোনাভাইরাসের প্রভাবে বগুড়াসহ দেশের অধিকাংশ জেলাকেই ইতিমধ্যেই লকডাউন ঘোষনা করা হয়েছে। যার প্রভাবে যেমন কর্মহীন হয়েছে খেঁটে খাওয়া মানুষগুলো তেমনি হোটেল, রেস্টুরেন্ট, টং এর দোকানসহ ছোট বড় খাবার পাওয়ার জায়গাগুলো বন্ধ এবং জনসমাগম কমে যাওয়ায় প্রায় অভুক্ত থেকে যাচ্ছে কথা বলতে না পারা নির্বোধ কুকুর সহ অন্যান্য প্রাণীরা। মানুষেরা নিজেদের ক্ষুধার কথা বলতে পারলেও প্রাণীরা তো আর মুখে বলতে পারেনা যার দরুণ রাতের আঁধারে শুধু শোনা যায় তাদের আর্তনাদের কান্নার চিৎকার।

এমন অবস্থায় বগুড়ায় বিভিন্ন এলাকার জনপ্রতিনিধিদের নানারকম উদ্যোগের পাশাপাশি অসহায় এইসব প্রাণীদের প্রতিদিন খাওয়ানোর মানবিক দায়িত্ব পালন করে যাচ্ছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির কার্যনির্বাহী সদস্য সুদেব দাসের ব্যবস্থাপনায় সংগঠনের সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার এবং যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সঞ্জু রায় এই ৩ তরুণ সেচ্ছাসেবী।

প্রতিদিনের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরেও পূর্ব বগুড়ার কৈপাড়া, নাটাইপাড়া, চেলোপাড়া, বুজরুগবাড়িয়া এবং নারুলী এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধিক কুকুরকে ভাল মানের খাবার খাওয়ানো হয় যা চলমান থাকবে করোনাদুর্যোগের কারণে সৃষ্ট এই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত। শুক্রবারের কার্যক্রমে উপস্থিত থেকে তরুণ এই সেচ্ছাসেবীদের দিকনির্দেশনা ও সহযোগিতার হাত বাড়িয়ে দেন পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির সভাপতি এবং বিশিষ্ট ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাংবাদিক এনাম আহম্মেদ, ব্যবসায়ী রিপন ঘোষ ও রাজু আহম্মেদ, যুবলীগ নেতা আব্দুল্লাহ আল বাছির বাপ্পি, সেচ্ছাসেবক সুজন সাহা প্রমুখ।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে