প্রকাশিত : ২৭ মে, ২০২০ ১২:০২

জয়পুরহাটে হুইপ স্বপনের ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন

ব্যুরো প্রধান, জয়পুরহাটঃ
জয়পুরহাটে হুইপ স্বপনের ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন

গত রবিবার মধ্যরাতে ঘূর্ণিঝড় আচমকা আঘাত হানে ক্ষেতলাল উপজেলার অন্তত ২০টি গ্রামে। এতে প্রায় হাজারেরও বেশি ঘর-বাড়ি এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ঝড়ের তান্ডবে লন্ড ভন্ড হয়ে যায়। উপড়ে পড়ে শত শত গাছ। চরম ক্ষতি হয়  ফসলের। বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়ায় গত দু’দিন থেকে বন্ধ আছে বিদ্যুত সরবরাহ। এতে দশ হাজার হেক্টর বোরো ধান সহ প্রায় এক’শ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। 

ভয়াবহ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বিভিন্ন গ্রাম পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। এ সময় তিনি ক্ষতিগ্রস্থদের কথা অত্যন্ত মনযোগের সহিত শোনেন  এবং তাদের সরকারের পক্ষ থেকে সকল প্রকারের সহযোগীতা করা হবে বলে আশ্বস্ত করেন।

হুইপ ক্ষতিগ্রস্থদের ধৈর্য্য ধারণের আহবান জানিয়ে আরোও বলেন,‘ঝড়ে ক্ষতিগ্রস্থদের সকলকেই সহযোগীতা করা হবে। কেউ বাদ পড়বেন না। আপনারা মনোবল হারাবেন না। ঝড়ে ক্ষতির কথা জানার পরই আমি আপনাদের খোঁজ নিতে ঢাকা থেকে ছুটে এসেছি। সহযোগীতা দেওয়ার জন্য যা যা  দরকার প্রশাসনকে সেসব ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। খুব দ্রুত সরকারি সহযোগীতা আপনাদের কাছে পৌঁছে যাবে’। এ সময় অন্যান্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট,উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও আ’লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।  

এ বিষয়ে জেলা প্রশাসক জাকির হোসেন এর কাছে জানতে চাইলে তিনি  জানান,‘ঘূণিঝড়ে প্রাথমিকভাবে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার প্রায় ১৩’শ পরিবার এবং সদর উপজেলার মোহাম্মাবাদ ইউনিয়নের বেশ কিছু গ্রামের মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। যেগুলি আমরা পূর্ণাঙ্গ তালিকা করে প্রকৃত ক্ষতিগ্রস্থদের সরকারি বিভিন্ন তহবিল থেকে সংগৃহিত অর্থ একত্রিত করে সহযোগীতা দেওয়ার উদ্যোগ নিয়েছি। খুব দ্রুত ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহযোগীতা পেীঁছানো হবে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে